Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » নারী ও শিশু 

শিশু হত্যা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে

শিশু হত্যা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে
ছবি: বেকিংনিউজ
প্রতিবেদক ১৩ মার্চ ২০১৬, ৬:৫৪ অপরাহ্ন Print

ঢাকা: শিশু হত্যা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে এবং বর্তমান সময়ে সারা দেশে শিশুদের প্রতি সহিংসতা বেড়ে গেছে উল্লেখ করে শিশু হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ শিশু-কিশোর পর্যবেক্ষণ সোসাইটি।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ক্রমাগত বাড়ছে শিশু হত্যা। শিশু নির্যাতন সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। সকল শিশুর জন্য মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে।

বক্তারা আরও বলেন, বিভিন্ন ঘটনা পর্যবেক্ষণে দেখা গেছে, পারিবারিক কলহ, যৌতুক, অনৈতিক সম্পর্ক, মুক্তিপণ না পাওয়া, সম্পত্তি নিয়ে বিরোধ, মাদকাসক্তির কারণেই বেশি শিশু হত্যা হয়েছে। গত বছর ৪৩ শিশু তার মা, বাবা বা কোনো আত্মীয়ের হাতে প্রাণ হারিয়েছে। ২০১৪ সালেও এভাবে খুন হয় ১৫ শিশু। ফেব্রুয়ারিতে ৫৫ শিশুকে হত্যা করা হয়। শিশু হত্যা অতিতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।

বক্তারা আরও বলেন, শিশুদের লাশ পাওয়া যায় খালে, বিলে, ডোবা, নালা, বালুর স্থরে ও বাসার বেডরুমে।

শিশু হত্যা ও নির্যাতন বন্ধের আহবান জানিছেছে মানববন্ধনের আয়োজক সংগঠন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি।

সংগঠনের সভাপতি ইয়াসমিন আক্তার সিমার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আলমগীর মজুমদার, সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির হিরু, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, মানববাধিকার জোটের মহাসচিব সাংবাদিক মিলন মল্লিক, স্বাধীনতা পার্টির মহাসচিব মিজানুর রহমান মিজু, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক জয়নাল আবদিন প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএন/এইচএস



আপনার মন্তব্য

নারী ও শিশু বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং