Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » নারী ও শিশু 

চাঁদনীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

চাঁদনীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি
প্রতিবেদক ১১ মার্চ ২০১৬, ১:৩৮ অপরাহ্ন Print

ঢাকা: জাজিরা গার্লস স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির মেধাবী ছাত্রী চাঁদনী আক্তার হেনা হত্যাকাণ্ডের ১ বছর পার হলেও হত্যাকারীদের বিচার না হওয়ায় মানববন্ধন করে ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন সংগঠন।

এ সময় খুনিদের গ্রেফতার করে দ্রুত বিচারে দৃষ্টপান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছে তারা।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শরীয়তপুর জেলার জাজিরা উপজেলাধীন জাজিরা গার্লস স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির মেধাবী ছাত্রী চাঁদনী গত বছরের ১১ মার্চ প্রতিদিনের ন্যায় স্কুল ছুটির পর নিখোঁজ হন। পরে পুলিশ, পরিবারের সদস্য, স্থানীয় লোকজন মিলে খোঁজাখুঁজিরর পর খালের পাড় থেকে ক্ষত বিক্ষত লাশ পাওয়া যায়।

তারা বলেন, প্রথমে জাজিরা থানায় একটি অজ্ঞাত মামলা দায়ের করা হয়। পরে গত বছরের ১৩ মার্চ শরীয়তপুর জেলার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৯ জনের নাম উল্লেখ করে মামলা করার পর পুলিশ উভয় মামলায় বান্ধবী পাখিসহ মোট ৪২ জনকে গ্রেফতার করলেও ৫ জনকে কোর্টে চালান করেন।

কিছুদিন পর ওই ৫ জনও জামিনে বেড়িয়ে আসেন। কোর্ট গত ৯ মাস যাবৎ মামলার তদন্তের ভার সিআইডির কাছে হস্তান্তর করলেও আজ পর্যন্ত সিআইডি মামলার চার্জশিট প্রকাশ করেনি।

এমতাবস্থায় আমরা ন্যায় বিচার পাওয়া নিয়ে সন্দিহান উল্লেখ করে বক্তারা নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

মানববন্ধনের আয়োজন করে জাজিরা ছাত্র কল্যাণ ফাউন্ডেশন, রাউজিং স্টার, ফ্রেন্ডস অ্যান্ড ফিফটিন, এসডিও, হিমু পরিবহন, জাজিরা ডেভলেপমেন্ট ফাউন্ডেশন, উই কেয়ার অর্গানাইজেশন নামক সংগঠন।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

নারী ও শিশু বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং