Facebook   Twitter   Google+   RSS (New Site)

শনিবার ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » নারী ও শিশু 

নারী নির্যাতন বন্ধে বিবেকবানদের এগিয়ে আসার আহ্বান

নারী নির্যাতন বন্ধে বিবেকবানদের এগিয়ে আসার আহ্বান
প্রতিবেদক ০৮ মার্চ ২০১৬, ৩:১০ অপরাহ্ন Print

ঢাকা: নারী নির্যাতন বন্ধে দেশপ্রেমিক ও বিবেকবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সংযুক্ত মহিলা পরিষদ।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী সমাবেশ ও র‌্যালিতে এই আহ্বান জানানো হয়।

সংযুক্ত মহিলা পরিষদের সভাপতি জান্নাত ফাতেমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি মোসাদ্দেক হোসেন স্বপন, সহ-সভাপতি হারুনুর রশীদ ভূঁইয়া, প্রাথমিক শিক্ষক নেতা শামছুল আলম, আন্দোলনের আহ্বায়ক হারুন অর রশীদ খান, সংগঠনের সাধারণ সম্পাদক বীনা চৌধুরী।

সমাবেশে বক্তারা বলেন, দেশে শিশু হত্যা ও নারী নির্যাতন, যৌতুক প্রথা, এসিড সন্ত্রাস, ইভটিজিং, গৃহে ও কারখানায় নারী শ্রমিক নির্যাতন বন্ধে সকল দেশপ্রেমিক বিবেকবান ও সচেতন মানুষকে এক্যবদ্ধ হতে হবে। শিশুরা আগামীর সম্পদ ও ভবিষ্যত। সকল সভ্য ও বিবেকবান মানুষের শিশুদের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে হবে।

সমাবেশে বক্তারা আরও বলেন, নারীরা পদে পদে নিগৃহীত হচ্ছে। যৌতুক, এসিড সন্ত্রাস, গৃহে ও কারখানায় নারী শ্রমিকের নির্যাতনের ঘটনায় নারী জাতিকে এক অসহায় অবস্থায় উপনীত করেছে। তাই নারীর প্রতি নির্যাতন বন্ধ করতে হবে।

বক্তাগণ বলেন, ৮ মার্চ নারী শ্রমিকদের সাধারণ ছুটি ষোষণাসহ স্ব-বেতনে মাতৃকালীন ছুটি ৬ মাস কার্যকর করা এবং নারীদের জন্য পর্যাপ্ত গণপরিবহনের ব্যবস্থা করতে হবে। সমাবেশ শেষে একটি র‌্যালি ঢাকা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ব্রেকিংনিউজ/এসিডিটি/এসআই



আপনার মন্তব্য

নারী ও শিশু বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং