Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

শেষ হল জাতীয় হ্যাকাথনের নিবন্ধন

শেষ হল জাতীয় হ্যাকাথনের নিবন্ধন
প্রতিবেদক ২৩ মার্চ ২০১৬, ৪:২০ অপরাহ্ন Print

ঢাকা: মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপারদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘জাতীয় হ্যাকাথন- ২০১৬’ এর বিশ্ববিদ্যালয় পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইন। গত ২০ ফেব্রুয়ারি থেকে এটি শুরু হয় এবং ২১ মার্চ এই কার্যক্রমের নিবন্ধন শেষ হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে হ্যাকাথনের প্রাক প্রস্তুতি ও নিবন্ধনের জন্য সচেতনতামূলক এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে উক্ত বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রায় ১২০০ জন অ্যাপ্লিকেশন ডেভলপাররা অংশ নিয়েছেন।

অনুষ্ঠানে জাতীয় হ্যাকাথনে অংশগ্রহণের বিষয়ে প্রয়োজনীয় নিয়মাবলী এবং দিকনির্দেশনা প্রদান করা হয়। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ৪৪ জন বিশেষজ্ঞ নিয়ে ইতিমধ্যে জাতীয় হ্যাকাথনের ডোমেইন এক্সপার্ট দল প্রস্তুত করা হয়েছে, বিশ্ববিদ্যালয়গুলোতে তারা ভিডিওর মাধ্যমে উপস্থিত অংশগ্রহণকারীদের হ্যাকাথনে যে জাতীয় সমস্যাগুলো ডেভেলপাররা সমাধান করবেন তা বিস্তারিত দেখানো হয়। এছাড়া প্রযুক্তি বিশেষজ্ঞগণ অংশগ্রহণকারীদের হ্যাকাথনের সাফল্যে অর্জনের জন্য বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপসচিব ও ‘জাতীয় হ্যাকাথন ২০১৬’ এর পরিচালনা দলের প্রধান জনাব মিনা মাসুদউজ্জামান এবং একই বিভাগের প্রোগ্রামার জনাব মো. শরিফুল ইসলাম ক্যাম্পেইনগুলোতে উপস্থিত ছিলেন। ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের জন্য স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা ছিল।

তরুণ প্রযুক্তিবিদরা টানা ৩৬ ঘণ্টা একটানা কাজ করবেন। সেরা উদ্ভাবনগুলো ভবিষ্যতে পূর্ণ বাস্তবায়নের জন্য আইসিটি ডিভিশন সরাসরি পৃষ্ঠপোষকতা করবে। ইতিমধ্যে ৫৫৩টি দলের মোট ৩৭০৪ জন অংশগ্রহণে ইচ্ছুক নিবন্ধন জাতীয় হ্যাকাথনের অংশগ্রহণ করার জন্য আবেদন করেছেন। এদের মধ্যে নির্বাচিত ২৫০টি চূড়ান্ত দল জাতীয় হ্যাকাথনে অংশগ্রহণ করতে পারবেন। ‘জাতীয় হ্যাকাথন ২০১৬’ আগামী ৬ ও ৭ এপ্রিল পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪ তে অনুষ্ঠিত হবে।

ব্রেকিংনিউজ/এসিডিটি/এসআই



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং