Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

‘তালিকায় স্থান পেয়ে আরও দায়িত্বশীল হওয়ার অনুপ্রেরণা পাচ্ছি’

‘তালিকায় স্থান পেয়ে আরও দায়িত্বশীল হওয়ার অনুপ্রেরণা পাচ্ছি’
১৮ মার্চ ২০১৬, ৫:২৩ অপরাহ্ন Print

ঢাকা: সুইজারল্যান্ডভিত্তিক ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম প্রকাশিত ইয়ং গ্লোবাল লিডারদের তালিকায় স্থান পাওয়ায় আরও দায়িত্বশীল হয়ে দেশকে এগিয়ে নেয়ার অনুপ্রেরণা পাচ্ছেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার বেসিস অডিটোরিয়ামে তথ্যপ্রযুক্তিভিত্তিক বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দেয়া এক যৌথ সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

‘ইয়ং গ্লোবাল লিডার-২০১৬’ মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পলক বলেন, ‘তাদের নির্দেশনায় পরিচালিত রূপকল্প-২০২১ বাস্তবায়নকে ইয়ং গ্লোবাল লিডারশিপের প্ল্যাটফর্ম আরও বড় পরিসরে নিয়ে যেতে সহযোগিতা করবে।

তিনি বলেন, ‘চলনবিলের প্রত্যন্ত অঞ্চল থেকে সিলিকন ভ্যালি পর্যন্ত কাজ করার সুযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমার উপর আস্থা রেখে তরুণ বয়সে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। এই দায়িত্ব পাওয়ার পর তখনই চিন্তা করেছি, এমন কিছু যেন করে যেতে পারি, যাতে ভবিষ্যতে তরুণ প্রজন্মকে আরও বড় বড় দায়িত্ব দিতে শীর্ষ নেতৃবৃন্দ আস্থা পায়।’

তিনি আরও বলেন, ‘তথ্য প্রযুক্তির সহায়তায় একটি উন্নত ও বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে নিজেকে নিয়োজিত রাখতে এবং এই প্ল্যাটফর্মের বিশাল সুযোগ কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অগ্রগ্রামী ভূমিকা পালন করতে চাই আমি।’

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি শামীম আহসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) মহাসচিব নজরুল ইসলাম মিলন, আইএসপিএবি মহাসচিব ইমদাদুল হক, বাক্য সভাপতি আহমদুল হক ববি, ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং