Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ তালিকায় পলকের নাম

‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ তালিকায় পলকের নাম
প্রতিবেদক ১৬ মার্চ ২০১৬, ৬:৪০ অপরাহ্ন Print

ঢাকা: আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে সুইজারল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান ‘দ্য ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম’ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকে ‘ইয়াং গ্লোবাল লিডার’ হিসেবে মনোনীত করেছে।

২০১৬ সালের জন্য দক্ষিণ এশিয়া থেকে ‘ইয়াং গ্লোবাল লিডার’ হিসেবে মনোনীত ১২ জনের মধ্যে একজন প্রতিমন্ত্রী পলক।

বুধবার বিকালে সংস্থাটি পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুব বিশ্বনেতাদের নাম তাদের ওয়েবসাইটে প্রকাশ করে।

দক্ষিণ এশিয়া অঞ্চলের মধ্যে বাংলাদেশ থেকে প্রতিমন্ত্রী এ মনোনয়ন পান। সংগঠনটির ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ নির্বাচনের ক্ষেত্রে উল্লেখ করা হয়, ‘তার নেতৃত্ব গুণে পেশাদারি কর্ম সম্পাদন, সমাজের প্রতি অঙ্গীকার এবং আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে এই সম্মাননায় ভূষিত করা হলো।’

সুইজারল্যান্ড ভিত্তিক এই থিংকট্যাংক প্রতিষ্ঠানটি প্রতি বছরই সারা পৃথিবী থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে ঔজ্জ্বল্য ছড়ানো ৪০ বছরের কম বয়সী ব্যক্তিবর্গকে এ সম্মাননা প্রদান করে থাকে।

এর ফলে আগামী ৫ বছর ফোরামের সকল কনফারেন্স ও কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন ফোরাম মনোনীত ব্যক্তিরা।

বর্তমানে জার্মানির হ্যানোভারে অনুষ্ঠিত সেন্টার ফর অফিস অটোমেশন, ইনফরমেশন, ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড টেলিকমিউনিকেশনে (সিইবিআইটি) অংশগ্রহণ করছেন পলক।

মনোনয়ন প্রাপ্তিতে এক প্রতিক্রিয়ায় তিনি ফেসবুক স্ট্যাটাসে বলেন, ‘ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এই স্বীকৃতিতে আমি সম্মানিত। এর মাধ্যমে বৈচিত্র্যপূর্ণ বৈশ্বিক সম্প্রদায়ের সঙ্গে আরও বিস্তৃতভাবে কাজ করার সুযোগ তৈরি হলো’।

‘আমাদের প্রযুক্তিসেবী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এবং বিশিষ্ট প্রযুক্তি-ব্যক্তিত্ব সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় পরিচালিত রূপকল্প-২০২১ বাস্তবায়নে গ্লোবাল ইয়ং লিডারশিপ প্লাটফর্ম আরও বৃহৎ পরিসরে নিয়ে যেতে সহযোগিতা করবে এ সম্মাননা’- বলেন পলক।


ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ, গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ, ই-কমার্স সাইট আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাকমা এবং খ্যাতিমান অভিনেতা লিউনার্দো ডিক্যাপ্রিউ’র মতো প্রখ্যাত ব্যক্তিবর্গও বিভিন্ন সময় গ্লোবাল ইয়ং লিডার মনোনয়ন পেয়েছিলেন।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে (http://widgets.weforum.org/ygl-2016/) ওয়েবসাইটে।

ব্রেকিংনিউজ/কেএস/এইচএস



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং