Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

আগামী মাসে বিডিনগের পঞ্চম সম্মেলন

আগামী মাসে বিডিনগের পঞ্চম সম্মেলন
প্রতিবেদক ১৩ মার্চ ২০১৬, ১:১২ অপরাহ্ন Print

ঢাকা: আগামী ৭ থেকে ১১ এপ্রিল বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (বিডিনগ) আয়োজনে ঢাকায় অনুষ্ঠিত হবে পঞ্চম বিডিনগ ও ইন্টারনেট অপারেশনাল নেটওয়ার্ক (আইওএন) সম্মেলন। ইতোমধ্যে সম্মেলনের রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

সম্মেলনে এক দিন আইওএন সম্মেলন ও চার দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় টেলিকম ও আইএসপি প্রকৌশলীদের জন্য আইপিভি৪/ আইপিভি৬ রাউটিং এবং লিনাক্স সিস্টেম এডমিন ও সার্ভিসেস বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। অন্যদিকে ইন্টারনেট সোসাইটি বিডিনগের সাথে ১১ এপ্রিল তাদের আইওএন কনফারেন্স করবে।

বিডিনগ ট্রাস্টি এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (আইএসপিএবি) এর সভাপতি এম এ হাকিম বলেন, আমাদের দেশের ইন্টারনেটের সার্বিক ব্যবস্থাপনা ও অবকাঠামোর উন্নতি করতে হলে এর সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট প্রকৌশলীদের জ্ঞান ও পেশাদারিত্ব বাড়াতে হবে। এ ধরনের প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক এক্সপার্টরা একসাথে তাদের অভিজ্ঞতা বিনিময় করে। ফলে গত কয়েক বছর আমরা দেখছি বিভিন্ন প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে আমাদের ইন্টারনেট প্রকৌশলীদের স্কিলস বাড়ছে। তাই আমরা বিডিনগ সম্মেলনের মাধ্যমে প্রকৌশলীদের মান উন্নয়নের কার্যক্রম অব্যাহত রাখতে চাই।

সম্মেলনের অনলাইন রেজিস্ট্রেশনের পাশাপাশি ইন্টারনেট পরিচালনা প্রযুক্তি বিষয়ক গবেষণা পত্র আহবান করা হয়েছে। রেজিস্ট্রেশন ও সম্মেলন সম্পর্কে বিস্তারিত জানা যাবে, www.bdnog.org ওয়েবসাইটে।

ব্রেকিংনিউজ/এসিডিটি/ডিএইচ



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং