Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

শুক্রবার ঢাকায় টেক সামিট

শুক্রবার ঢাকায় টেক সামিট
প্রতিবেদক ০৮ মার্চ ২০১৬, ৬:৪৬ অপরাহ্ন Print

ঢাকা: দেশের তথ্য-প্রযুক্তি খাতকে সমৃদ্ধ করতে এবং আন্তঃআঞ্চলিক প্রযুক্তি ভিত্তিক সম্পর্ক জোরদার করতে শুক্রবার ঢাকার ইস্কাটনস্থ বিয়াম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে সার্ক টেক সামিট ২০১৬।

এ উপলক্ষে মঙ্গলবার ধানমণ্ডি ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এটির আয়োজন করে সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইনফোকম কলকাতা।

সংবাদ সম্মেলনে ২ দিনব্যাপী আয়োজিত সামিটের আয়োজন ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার।

এতে তপন কান্তি সরকার ছাড়াও উপস্থিত ছিলেন- সার্ক চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রির কাউন্সিল ফর কমিউনিকেশন অ্যান্ড আইটি চেয়ারম্যান সাফকাত হায়দার, আনন্দবাজার পত্রিকা, ইন্ডিয়ার আইটি ইনফ্যাস্টাকচার এর প্রধান ব্যবস্থাপক আব্দুর রাফি, সিটিও ফোরামের সাধারণ সম্পাদক ড: ইজাজুল হক, সিটিও ফোরামের কোষাধক্ষ্য এমএ আর মইনুল ইসলাম এবং সিটিও ফোরামের সদস্য মো. আজিমুল হক।

সম্মেলনে জানানো হয়- গত বারের তুলনায় এবারের আয়োজন আরও বিস্তৃত করে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মত সার্কভুক্ত সব দেশই এই অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছে।

তপন কান্তি সরকার বলেন, দ্বিতীয় বারের মতো প্রযুক্তি প্রেমিদের এই মিলন মেলায় থাকবে অত্যাধুনিক তথ্য-প্রযুক্তি ভিত্তিক আলোচনা এবং তা ব্যবহারে ডিজিটাল বিজনেসের সুবিধা ও নিরাপত্তা বিষয়ক আলোচনা।

দেশের সঙ্গে সার্কভুক্ত অন্যান্য দেশের মধ্যেকার তথ্য-প্রযুক্তি ভিত্তিক সম্পর্ক জোরদার এবং দেশগুলির তথ্য প্রযুক্তি ভিত্তিক উন্নয়ন অভিজ্ঞতা লাভের জন্য এই আয়োজন করা হয়েছে। মেলায় প্রথম ও দ্বিতীয় দিন মিলে মোট এগারোটি তথ্য প্রযুক্তি ভিত্তিক সেমিনার ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে।

মেলার দ্বিতীয় দিনে তথ্য-প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখার জন্য সার্কভুক্ত বিভিন্ন দেশের ৫ প্রযুক্তিবিদকে প্রদান করা হবে আইসিটি এক্সিলেন্ট অ্যাওয়ার্ড ২০১৬।

গত বছর আয়োজিত টেক সামিটে দেশ বিদেশে একশত জনেরও বেশী তথ্য-প্রযুক্তিবিদ অংশ গ্রহণ করেছিল।

সামিটে তথ্য-প্রযুক্তি ভিত্তিক সেমিনারগুলোতে গুরুত্ব দেয়া হবে বিগডাটা, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল বিজনেজ সিকিউরিটি এবং পাওয়ার অব প্লাস্টিক মানিসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়। এই ধরনের আয়োজনে দেশের তথ্য-প্রযুক্তিবিদের অভিজ্ঞতা অর্জনে এবং দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে বলে মনে করেন আয়োজকরা।

টেক সামিট উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রেকিংনিউজ/এসিডিটি/এসআই



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং