Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » তথ্য ও প্রযুক্তি 

নারী দিবস উদযাপনে বিডব্লিউআইটি ও মাইক্রোসফট

নারী দিবস উদযাপনে বিডব্লিউআইটি ও মাইক্রোসফট
প্রতিবেদক ০৭ মার্চ ২০১৬, ৭:২০ অপরাহ্ন Print

ঢাকা: তথ্যপ্রযুক্তিতে নারী পেশাজীবী ও উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি) ও মাইক্রোসফট বাংলাদেশ যৌথভাবে উদযাপন করলো আন্তর্জাতিক নারী দিবস।

এ উদযাপনে নারী নেতৃত্বাধীন প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিত্বে বিডব্লিউআইটি ও মাইক্রোসফট ‘প্লানেট ৫০-৫০ বাই ২০১৩: স্টেপ ইট আপ ফর জেন্ডার ইক্যুইলিটি’ প্রতিপাদ্য নিয়ে যৌথভাবে আয়োজন করে ‘বিডব্লিউআইটি আইটি শো ২০১৬’। এ আইটি শো’তে প্রাথমিকভাবে প্রযুক্তিখাত, এ খাতের সাম্প্রতিক প্রবণতা, সফটওয়্যার, অ্যাপ্লিকেশন ও স্টার্টআপসহ নারী উদ্যোক্তা- সর্বোপরি নারীদের সম্ভাবনা তুলে ধরা হয়।

অনুষ্ঠানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত শ্রীলঙ্কার হাই কমিশনার ইয়াসোজা গানাসিকারা, ফেডারেশন অব উইমেন অ্যান্ট্রেপ্রেনিউর’স (বিএফডব্লিউই)-এর সভাপতি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই)-এর সাবেক সভাপতি রোকিয়া আফজাল রহমান, ইউএন উইমেন-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিন হান্টার, দ্যা এশিয়া ফাউন্ডেশনের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সারা এল টেইলর, বিএসিসিও-এর সভাপতি আহমেদুল হক, বিআইডব্লিউটি-এর সভাপতি লুনা শামসুদ্দোহা এবং মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও বিআইডব্লিউটি-এর সহ সভাপতি সোনিয়া বশির কবির।

অনুষ্ঠানে লুনা শামসুদ্দোহা বলেন, ‘আমরা প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে সাথে নিয়ে এবং জীবনে সফল হতে নারীরা পুরুষদের কাছ থেকে যে সহায়তা ও অনুপ্রেরণা পায় তার স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করছি।

সোনিয়া বশির কবির বলেন, বাংলাদেশে নারীরা অনেক প্রগতিশীল ও গত এক দশকের নারীদের অনেক অগ্রগতি হয়েছে। আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্ব ও তার ডিজিটাল বাংলাদেশের উদ্যোগের অধীনে আমরা এমন এক উচ্চতায় পৌঁছাতে চাই এবং এমন পথ পাড়ি দিতে চাই যেখানে এর আগে নারীদের পদধ্বনি পড়েনি।

অনুষ্ঠানটিতে ২১ জন নারী উদ্যোক্তা অংশ নেয়। এ ধরনের অনুষ্ঠান এবারই প্রথম আয়োজন করলো মাইক্রোসফট বাংলাদেশ। নারীর ক্ষমতায়নে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।

ব্রেকিংনিউজ/এসিডিটি/এসআই



আপনার মন্তব্য

তথ্য ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং