Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

মেয়েদের পর টি-টোয়েন্টির শিরোপা জিতলো ক্যারিবীয় ছেলেরা

মেয়েদের পর টি-টোয়েন্টির শিরোপা জিতলো ক্যারিবীয় ছেলেরা
খেলাধুলা ডেস্ক ০৪ এপ্রিল ২০১৬, ১১:২৪ পূর্বাহ্ন Print

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মেয়েদের ৮ উেইকেটের দাপুটে জয়ের পর ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ পুরুষ দল।

ক্যারিবীয়দের হয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মার্লোন স্যামুয়েলস। তার অপরাজিত ৮৫ রানে ভর করে ২ বল বাকি থাকতে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়দের জয়ে মূল নায়ক মারলন স্যামুয়েলস হলেও শেষ ওভারে টানা ৪ ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজের জয় এনে দেন কার্লোস ব্র্যাথওয়েট।

রবিবার কলকাতার ইডেন গার্ডেনসে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান ওয়েস্ট উইন্ডিজ অধিনায়ক ড্যারেন সামি।

ব্যাট করতে নেমে শুরুতেই একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। মাত্র ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। তবে জো রুট ও জস বাটলারের জুটিতে শক্ত ভিত গড়তে সক্ষম হয় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান করতে সমর্থ হয় ইয়ন মরগানের দল।

জো রুট ৩৬ বলে করেন ৫৪ রান। আর জশ বাটলার করেন ২২ বলে ৩৬ রান।

ক্যারিবীয় বোলারদের হয়ে ৩ টি করে উইকেট নেন ব্রেথওয়েট এবং ডোয়েন ব্রাভো। ২টি উইকেট নেন বদ্রী। একটি উইকেট পান রাসেল। তবে, ইংল্যান্ডকে এত কম রানে বেঁধে ফেলার জন্য বদ্রীর অবদান সবথেকে বেশি। কারণ, তিনিই শুরুর ঝটকাটা দিয়েছিলেন ইংল্যান্ড ব্যাটিংয়ে।

এদিকে ১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। একে একে আউট হয়ে যান জনসন চার্লস, ক্রিস গেইল ও লেন্ডেল সিমন্স।

মাত্র ১১ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া ওয়েস্ট ইন্ডিজকে কিছুটা আশা জাগান মার্লোন স্যামুয়েলস ও ডোয়াইন ব্রাভো।

তবে শেষ ২ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২৭ রান। তখনও ওয়েস্ট ইন্ডিজের আশার আলো ছিলেন স্যামুয়েলস। ১৯তম ওভারে স্যামুয়েলস ও ব্র্যাথওয়েট নিতে পারেন মাত্র ৮ রান।

ফলে শেষ ওভারে প্রয়োজন দাঁড়ায় ১৯ রান। শেষ ওভারের প্রথম চার বলে ৪ ছক্কা হাঁকিয়ে ক্যারিবিয়ানদের বিশ্বকাপ জেতান ব্র্যাথওয়েট।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং