Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের শিরোপার লড়াই আজ

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের শিরোপার লড়াই আজ
খেলাধুলা ডেস্ক ০৩ এপ্রিল ২০১৬, ১১:০১ পূর্বাহ্ন Print

ঢাকা: আজ কলকাতার ইডেন গার্ডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। শুরুর মতো শেষটাও কি রঙীন হবে গেইলদের? মুষ্টিবদ্ধ হাত একবার সামনে, আবার পেছনে; ক্যারিবীয়দের অদ্ভুত উদযাপনে মুখরিত হবে কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়িাম। নাকি ক্যারিবীয়দের মুখ বিষণ্ন করে শিরোপা উৎসবে মাতবে ইংলিশ শিবির। তাই ক্রিকেট ভক্তদের নজর এখন এ ম্যাচের দিকে।

এই টুর্নামেন্টেরই সুপার টেন রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ যেভাবে ইংল্যান্ডকে ১৮২ রানের টার্গেট তাড়া করে হারিয়ে দিয়েছিল, এবারও সেরকম একটা জয়ের প্রত্যাশা করছে তারা।

তবে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গান বলেছেন, আজ যে ইংল্যান্ড মাঠে নামবে, সেই ইংল্যান্ড টিম হবে একেবারেই অন্যরকম। বিশেষ করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সর্বশেষ খেলায় তারা জিতেছে, তারপর ইংল্যান্ড এখন নতুন আত্মবিশ্বাসে উজ্জীবিত। ২৯ বছর আগে কলকাতার ইডেন গার্ডেনে শেষবার যখন কোনো বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়, সেই ম্যাচে রিভার্স সুইপ মেরে আউট হওয়ার জন্য ইংল্যান্ডের অধিনায়ক মাইক গ্যাটিংকে বিস্তর সমালোচনার মুখে পড়তে হয়েছিল। সেই ম্যাচটা ইংল্যান্ড অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়।

আর এখন ওয়ার্ল্ড টি টোয়েন্টির ফাইনালে আবার যখন ইংল্যান্ড ইডেনে খেলতে এসেছে, এবং সামনে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ তখন শুধু রিভার্স সুইপ কেন, আরো নানা ঝুঁকিতে ভরা শট খেলার তুমুল প্রতিযোগিতা চলছে।

ওয়েস্ট ইন্ডিজেই ক্রিস গেইলসহ এমন নানা বিগ হিটার আছেন। আর ম্যাচের আগে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান স্বীকার করলেন ক্যারিবিয়ানদের মধ্যে যে একাধিক ম্যাচ উইনার আছে সেটা তাদের ভালই জানা আছে।

তবে ইংল্যান্ড অধিনায়ক এখনো পর্যন্ত ইডেনের উইকেট দেখে খুশি। তার মতে, এটা বেশ ভাল ক্রিকেটিং উইকেট এবং তিনি যা ভেবেছিলেন তার তুলনায় কলকাতার এই পিচে যথেষ্ট ভাল ঘাসের আচ্ছাদন আছে।

অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামিও উইকেট দেখে অখুশি নন এবং এই টুর্নামেন্টে তার টিম আগাগোড়া যেভাবে খেলছে তাতে তিনি অনেকটা নিশ্চিন্তও।

তবে স্যামি পরিষ্কার বললেন, বিশ্ব ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে গত কিছুকাল ধরে যেমন তুচ্ছতাচ্ছিল্য করা হয় সেটা তাদের আঘাত করে এবং ফাইনালে তারা সেই গৌরব পুনরুদ্ধারের জন্যই খেলবেন।

স্যামি আরো জানিয়েছেন ড্রেসিংরুমে ডোয়েইন ব্র্যাভো সম্প্রতি বলেছেন, ওয়েস্ট ইন্ডিজকে তারা নিজেরা ছাড়া কেউ হারাতে পারবে না এবং দল সেটা পুরোপুরি বিশ্বাস করে।

অন্য দিকে ইংল্যান্ড শিবিরও ঘোষণা করেছে তারা জানে আজকের ফাইনাল সাধারণ কোনো ম্যাচ নয়, দলের খেলোয়াড়রা ফেভারিট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই চ্যালেঞ্জটা নিতে তৈরি।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং