Facebook   Twitter   Google+   RSS (New Site)

মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

এগিয়ে থেকেও এল ক্লাসিকোতে হার বার্সার

এগিয়ে থেকেও এল ক্লাসিকোতে হার বার্সার
খেলাধুলা ডেস্ক ০৩ এপ্রিল ২০১৬, ১০:২৪ পূর্বাহ্ন Print

ঢাকা: মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে শুরুতে এগিয়ে থেকেও ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের ১০ মিনিট পর জেরার্ড পিকের গোলে এগিয়ে গেলেও ইয়োহান ক্রুইফকে স্মরণের রাতটি নিজেদের করে নেন জিদান শিষ্যরা। ন্যু ক্যাম্পে স্বাগতিক বার্সেলোনার বিপক্ষে তুমুল লড়াইয়ে জয়সূচক গোল করে নায়ক বনে যান ক্রিশ্চিয়ানো রোনালদো।

মাঠের লড়াইয়ে অবতীর্ণ জয়ের নেশায় মত্ত দুই দল। সমরের আগে হয়ে গেলো এক প্রস্থ ক্রুইফ স্মরণ, যে ক্রুইফ এককালে মাতিয়েছেন এল ক্লাসিকোর মঞ্চ। সেই ক্রুইফকে প্রেরণা হিসেবে নিয়ে মাঠে নামলো দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী।

সেন্টারে বল চালানোর পর থেকেই যেন বলের সাথে সখ্যতা বাড়লো স্বাগতিকদের। আর চলতে থাকলো দুই পক্ষের শরীরী ফুটবল। একের পর এক হলুদ কার্ড দেখাতে বাধ্য হয় রেফারি।

খেলার দখল তখনো বার্সার হাতে, যদিও সহজ কিছু সুযোগ হাতছাড়া করেন মেসি-সুয়ারেজরা।

তবে খেলায় প্রাণ ফেরে দ্বিতীয়ার্ধে। বিশেষ করে ৫৬ মিনিটে ইভান রাকিটিচের কর্ণার থেকে জেরার্ড পিকে গোলমুখ খুললে। উভয় শিবিরে বাড়ে চাঞ্চল্য, যেন কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান। ৬২ মিনিটে দুর্দান্ত বাইসাইকেল কিকে সমতা ফেরান করিম বেনজেমা। তখনো নাটকের ঢের বাকি!

৮২ মিনিটে অনেকটা রেফারির হেয়ালিতেই বাতিল হয় গ্যারেথ বেলের গোল। তার কিছু সময় পরেই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সার্জিও রামোস।

তবে হাল ছাড়েনি মাদ্রিদ। ৮৫ মিনিটে গ্যারেথ বেলের ক্রস থেকে জোরালো শটে রিয়ালকে এগিয়ে দেন নাম্বার সেভেন ক্রিশ্টিয়ানো রোনালদো। স্তব্ধ পুরো নু কাম্প।

প্রথম লেগে ৪-০ গোলের হারের ক্ষততে কিছুটা হলেও প্রলেপ মিলবে মাদ্রিদের, তবে নিশ্চিতভাবেই সবচেয়ে বেশি স্বস্তি পেয়েছেন জিদান। ম্যানেজার ক্যারিয়ারের প্রথম এল ক্লাসিকোটাই যে শুরু হলো জয় দিয়ে। তিন নম্বরে থাকা রিয়াল এক নম্বরে থাকা বার্সার সাথে পয়েন্টের ব্যবধানটাও কমিয়ে আনলো সাত-এ।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং