Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

সেরা দশে তামিম-মুস্তাফিজ

সেরা দশে তামিম-মুস্তাফিজ
খেলাধুলা ডেস্ক ০১ এপ্রিল ২০১৬, ১১:১০ পূর্বাহ্ন Print

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির জন্য দশ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সেঞ্চুরি এসেছে তামিম ইকবালের হাত ধরে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে ওমানের বিরুদ্ধে ম্যাচে ১০ চার আর ৫ ছক্কায় ৬৩ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন বাংলাদেশ দলের এই বাঁ-হাতি ওপেনার। টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির সেরা ১০ পারফরম্যান্সে জায়গা পেয়েছে তামিমের অসাধারণ ইনিংসটি। সেরা দশ পারফরম্যান্সে আছেন বাংলাদেশের পেস-বিস্ময় মুস্তাফিজুর রহমানও।

ইডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ভরাডুবির দিনে মুস্তাফিজের ২২ রানে ৫ উইকেট এখন পর্যন্ত টুর্নামেন্টেসেরা বোলিং। যদিও দল মাত্র ৭০ রানে অলআউট হয়ে যাওয়ায় দুর্দান্ত বোলিংয়ের আনন্দ তার মুখে শেষ পর্যন্ত আর থাকেনি। তবে আইসিসির সেরা ১০ পারফরম্যান্সে থাকাটা নিশ্চয় মুস্তাফিজকে তৃপ্তি দেবে।

সেরা ১০ পারফরম্যান্সের তালিকায় আরও আছে ইংল্যান্ডের সঙ্গে ক্রিস গেইলের দুর্দান্ত সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার বিপক্ষে বিরাট কোহলির অপরাজিত ৮২ রান, দক্ষিণ আফ্রিকার সঙ্গে ইংলিশ ব্যাটসম্যান জো রুটের ৮৩, প্রোটিয়াদের বিপক্ষে আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদের ৪৪, ইংল্যান্ডের বিপক্ষে লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের লড়াকু ৭৩, বাংলাদেশের সঙ্গে শহীদ আফ্রিদির ৪৯ রান।

সেরা দশে ব্যাটসম্যানদের আধিপত্য। মাত্র তিনজন বোলার আছেন এই তালিকায়। বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ডাচ পেসার পল ফন মিকেরেন ১১ রানে ৪ উইকেট, ভারতের বিপক্ষে ১১ রানে ৪ উইকেট পাওয়া কিউই স্পিনার মিচেল স্যান্টনার এবং নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ বোলিংয়ে মুস্তাফিজ জায়গা করে নিয়েছেন সেরা দশে।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং