Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

ফাইনালে ইংলিশদের সঙ্গী হবে ভারত নাকি ওয়েস্ট ইন্ডিজ?

ফাইনালে ইংলিশদের সঙ্গী হবে ভারত নাকি ওয়েস্ট ইন্ডিজ?
খেলাধুলা ডেস্ক ৩১ মার্চ ২০১৬, ৬:১১ অপরাহ্ন Print

ঢাকা: প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ইতোমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ-১০১৬ এর ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। ফাইনালে ভারত নাকি ওয়েস্ট ইন্ডিজ কে হবে ইংলিশদের সঙ্গী? তা নির্ধারিত হবে আর কিছুক্ষণ পরই।

দ্বিতীয় সেমিফাইনালে আজ সন্ধ্যা ৭টা ৩০মিনিটেতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির ভারত ও ড্যারেন স্যামির ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচে যারা বিজয়ী হবে তারাই আগামী ৩ মার্চ অনুষ্ঠিতব্য ফাইনালে ইংলিশদের সঙ্গী হবে।

দুই দলের সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে উভয় দলই ৪টিতে জয়ী হয়েছে। এর মধ্যে ভারত গ্রুপপর্বের প্রথম ম্যাচে শুধু নিউজিল্যান্ডের কাছে হেরে ছিল। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তানের কাছে হেরেছে। ওই ম্যাচে আফগানদের দেয়া ১২৪ রানের টার্গেট তাড়া করতে পারেনি ড্যারেন স্যামির দল। তবে, সে ম্যাচে ক্যারিবীয় দানব ক্রিস গেইল ছিলেন না। এটা স্যামিদের জন্য খানিকটা সস্তি হতে পারে।

অন্যদিকে ভারত সুপার টেনে তাদের শেষ ম্যাচে বিরাট কোহলির ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার ১৬০ রান তাড়া করে জিতে সেমিতে এসেছে। তাই ক্যারিবীয়দের চেয়ে তারা অনেকটা ফুরফুরে মেজাজে আছে।

তবে নিজের দিনে ক্রিস গেইল একাই ম্যাচ বের করে নিতে পারেন। তাই ভারতকে জিততে হলে অবশ্যই গেইলকে দ্রুত আউট করতে হবে। অন্যদিকে ভারতের হয়ে বিরাট কোহলির একাই ম্যাচ বের করে নেয়ার দক্ষতা রয়েছে। তাই এ ম্যাচের এই দুই জনের ওপর বাড়তি নজর থাকবে। পাশাপাশি ভারতীয় স্পিনার রবিচন্দ্র অশ্বিন ও ক্যারিবীয় স্পিনার সোলাইমান বদ্রির দিকেও উভয় দল তাকিয়ে থাকবে।

তবে, মাঠের খেলায় যারা ভাল করবে তারাই জয়ী হবে।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং