Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

যুবরাজের বিশ্বকাপ শেষ

যুবরাজের বিশ্বকাপ শেষ
খেলাধুলা ডেস্ক ৩০ মার্চ ২০১৬, ৬:১০ অপরাহ্ন Print

ঢাকা: ভারতের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং আঘাতের কারণে তার দেশের মাটিতে অনুষ্ঠানরত ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে আর খেলতে পারবেন না। যুবরাজের জায়গায় মনীশ পান্ডেকে ভারতীয় স্কোয়াডে নেয়া হয়েছে।

রবিবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার টেনের গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটিং করার সময় যুবরাজ গোড়ালিতে চোট পান। সেই ম্যাচে খুঁড়িয়ে খুঁড়িয়ে দৌড়েও যুবরাজ ২১ রান করেছিলেন।

শুধু তাই নয়, টুর্নামেন্টে প্রথমবার ওই ম্যাচে বল করতে এসেই যুবরাজ তার প্রথম বলেই অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের উইকেটটি তুলে নেন। যদিও সে আউটের সিদ্ধান্তটি ছিল বিতর্কিত।

ওই ম্যাচে জিতেই ভারত ওয়ার্ল্ড টিটোয়েন্টি-র সেমিফাইনালে পৌঁছয় ও অস্ট্রেলিয়াকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয়।

এর আগে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়েও যুবরাজ সিং ও বিরাট কোহলির পার্টনারশিপের একটা বড় ভূমিকা ছিল।

বৃহস্পতিবারই মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে নামবে ভারত – তার আগে যুবরাজ সিংয়ের ছিটকে যাওয়াটা দলের জন্য খুব ‘বড় মিস’ বলে বর্ণনা করেছেন ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী।

এর আগে ২০১১ সালে ভারত যখন তাদের দেশের মাটিতে ওয়ান-ডে ক্রিকেটের বিশ্বকাপ জিতেছিল, সেই টুর্নামেন্টেও সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন যুবরাজ সিং।

পরে অবশ্য ক্যানসারের চিকিৎসার জন্য তিনি বহুদিন দলের বাইরে ছিলেন। কিন্তু দারুণ মনের জোরে আর মাঠে আবারও ভাল পারফর্ম করেই তিনি ভারতীয় দলে ফিরে আসেন।

যুবরাজের বদলি হিসেবে যাকে ভারতীয় দলে নিয়ে আসা হয়েছে, সেই মনীশ পান্ডে ক্যারিয়ারে মাত্র ২টি টিটোয়েন্টি আন্তর্জাতিক ও ৪টি ওডিআই ম্যাচ খেলেছেন।

মনীশ পান্ডের দুটি টিটোয়েন্টি আন্তর্জাতিকই খেলা জিম্বাবোয়ের বিরুদ্ধে, হারারে-তে। তবে, নিজের খেলা শেষ ওয়ানডেতে পান্ডে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং