Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

প্রথম সেমিতে সন্ধ্যায় মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড

প্রথম সেমিতে সন্ধ্যায় মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড
খেলাধুলা ডেস্ক ৩০ মার্চ ২০১৬, ৩:৪২ অপরাহ্ন Print

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে অপরাজেয় নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।

সুপার টেনে ৪ ম্যাচেই জয় পাওয়া উজ্জীবিত কিউইদের সামনে এবার ইংলিশ চ্যালেঞ্জ। তবে রুট-বাটলার-মরগানরাও ছেড়ে কথা বলবেন না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর টানা ৩ ম্যাচ জিতে শেষ চারে পা রাখা ইংলিশরা আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে।

সুপার টেনে গ্রুপ ‘বি’ থেকে প্রথম দল হিসেবে সেমি নিশ্চিত করে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচেই স্বাগতিক ভারতকে ৭৯ রানে গুটিয়ে দিয়ে ৪৭ রানের উড়ন্ত জয়ে টুর্নামেন্ট শুরু করে ব্ল্যাক ক্যাপসরা। অস্ট্রেলিয়া, পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষেও দারুণ জয় তুলে নেয় উইলিয়ামসনের দল।

অন্যদিকে, গ্রুপ ‘এ’ তে ক্যারিবীয়দের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা ইংল্যান্ড পরের ম্যাচেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায়। দক্ষিণ আফ্রিকার করা ২২৯ রানের জবাবে রেকর্ড রান তাড়া করে জয় তুলে নেয় ইংলিশরা। এরপর আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির টিকিট হাতে পায় মরগান বাহিনী।

টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান ঘাঁটলে ইংল্যান্ডই ফেভারিট! ১৩ বারের দেখায় নিউজিল্যান্ডের ৪টি জয়ের বিপরীতে ৮ ম্যাচেই জয় তুলে নেয় ইংলিশরা। বাকি ম্যাচটি পরিত্যক্ত হয়।

সবশেষ দেখায় ওল্ড ট্রাফোর্ড জয়ী হয়ে ছিল ইংল্যন্ড। তাই জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে ২০১০ আসরের চ্যাম্পিয়নরা। অবশ্য, বিশ্বকাপ মঞ্চে কেউ কারো চেয়ে কম নয়। চারবারের মুখোমুখি লড়াইয়ে দুই দলই ২টি করে জয় পায়।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং