Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

এ বছর যাদের বিরুদ্ধে খেলবে টাইগাররা

এ বছর যাদের বিরুদ্ধে খেলবে টাইগাররা
খেলাধুলা ডেস্ক ২৭ মার্চ ২০১৬, ৫:০৭ অপরাহ্ন Print

ঢাকা: ২০১৫ সালে বাংলাদেশ ছিল বিশ্ব ক্রিকেটে রীতিমত অতঙ্ক। বাংলাদেশ সফরে যারাই এসেছিল তারাই নাস্তানাবোধ হয়েছিল। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে ২০১৫ সালের সবচেয়ে সফল দল বাংলাদেশ।

গত বছরে ১৮ ওয়ানডে খেলে ১৩ ম্যাচেই হয় পেয়েছিল বাংলাদেশ। চারটি সিরিজের সবকটিতেই জয়। তাও আবার প্রতিপক্ষ ছিল পাকিস্তান, ভারত, দক্ষিন আফ্রিকার মত ক্রিকেট বিশ্বের পরাশক্তি দেশ। এর মধ্যে পাকিস্তান ও জিম্বাবুয়েকে করেছে ধবল ধোলাই। এছাড়া টি-টোয়েন্টি ও টেস্টের পারফর্মেন্স ছিল চোখে পড়ার মত।

চলতি বছরের কেটে গেল প্রায় তিন মাস। বছরটি শুরু হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে। এরপর দেশের মাটিতে এশিয়া কাপ। এর পরপরই ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপের পর কি টাইগারদের সামনে আর কোনো সিরিজ অপেক্ষা করছে?

চলুন দেখে নেয় বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপের পর ২০১৬ সালের সম্ভ্যাব্য সময়সুচিঃ

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপর এপ্রিল-মে মাসের দিকে নিজেদের মাটিতেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে বনাম বাংলাদেশ: আগামী জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডের সাথে দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজটি আয়োজন করবে জিম্বাবুয়ে।

ভারত বনাম বাংলাদেশ: আগামী আগস্ট মাসে ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে টাইগাররা। সিরিজটি আয়োজন করবে ভারত।

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ: আগামী সেপ্টেম্বর মাসে ক্যারিবিয়ানদের সাথে সাতটি ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ বনাম ইংল্যান্ড: আগামী অক্টোবর মাসে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় আসছে ইংল্যান্ড।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড: সআগামী নভেম্বর-ডিসেম্বর মাসে নিজেদের মাটিতে অথবা নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা । নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি ওয়ানডে এর সাথে দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

ব্রেকিংনিউজ/এএন



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং