Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

হার দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশ

হার দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশ
খেলাধুলা ডেস্ক ২৬ মার্চ ২০১৬, ৭:০৬ অপরাহ্ন Print

ঢাকা: ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সুপার টেনে কিউইদের কাছে ৭৫ রানে হেরে বিশ্বকাপ মিশন শেষ করেছে দেয়া ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৭০ রান করতে সমর্থ হয় বাংলাদেশ।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলের হয়ে ইনিংসের সূচনা করতে নামেন তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুন। কোরি অ্যান্ডারসনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে দলীয় ৪ রানে রান আউট হয়ে ফিরে যান তামিম। আউট হওয়ার আগে ৩ রান করেন এ ওপেনার।


ইনিংসের নবম ওভারে সাব্বির এবং ১০ ওভারে সৌম্য ফিরে যাওয়ায় ৫ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ।

ইনিংসের ৮ম ওভারের প্রথম বলে সাটনারের বলে ক্যাচ আউট হয়ে ফিরে গেছেন সাকিব। এর আগে মোহাম্মদ মিথুন ম্যাকক্লেঘানের করা ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে আউট হয়ে ফিরে গেছেন। আউট হওয়ার আগে করেছেন ১১ রান।

এক পর্যায়ে ৪৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মাশরাফিরা। দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন শুভাগত হোম। এছাড়া মিথুন ১১ ও সাব্বির রহমান করেন ১২ রান। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় পৌঁছাতে না পারায় ১৫.৪ ওভারে ৭০ রানে অলআউট হয় বাংলাদেশ।

এর আগে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে ১৪৫ রানে থেমে গেছে নিউজিল্যান্ড। এদিন টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পেসার মুস্তাফিজুর রহমান একাই নেন ৫ উইকেট।

নিউজিল্যান্ডের হয়ে ইনিংসের সূচনা করতে নামেন হেনরি নিকোলস ও অধিনায়ক কেন উইলিয়ামসন। খেলার চতুর্থ ওভারের শেষ বলে হেনরি নিকোলসকে (৭) বোল্ড করে ফেরান মুস্তাফিজ। খেলার নবম ওভারে ৩২ বলে ৪২ রান করা কিউই অধিনায়ক উইলিয়ামসনকে ফেরান মুস্তাফিজ।

খেলার ১৫তম ওভারের পঞ্ম বলে কলিন মুনরোকে বোল্ড করে ফিরিয়েছেন পেসার আল-আমিন হোসেন। তার পরের ওভারের চতুর্থ বলে কোরি অ্যান্ডারসনকে ০ রানে বোল্ড করে ফিরিয়েছেন অধিনায়ক মাশরাফি। আউট হওয়ার আগে কলিন মুনরো করেন ৩৩ বলে ৩৫ রান।

খেলার ১৮তম ওভারের পঞ্চম বলে গ্রান্ট এলিয়টকে ফেরান মুস্তাফিজ। তার পরের ওভারে রস টেইলরকে (২৮) মোহাম্মদ মিথুনের ক্যাচ বানিয়ে ফেরান আল-আমিন। খেলার শেষ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে পরপর গ্রাস্ট সাটনার ও নাথা ম্যাককুলামকে ফিরেয়ে হ্যাট্রিকের সম্ভাবনা জাগান কাটার মুস্তাফিজ। কিন্তু শেষ বলে ৬ হাঁকান কিউই পেসার নাথান ম্যাকলেক্লাঘান।

বাংলাদেশের বোলারদের হয়ে মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া আল-আমিন হোসেন ২টি, মাশরাফি ১টি করে উইকেট নেন।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং