Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ ড্র

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ ড্র
খেলাধুলা ডেস্ক ২৬ মার্চ ২০১৬, ১:০৭ অপরাহ্ন Print

ঢাকা: পরিসংখ্যানে এগিয়ে থেকেই উরুগুয়ের বিপক্ষে খেলতে নেমেছিল ব্রাজিল। কিন্তু প্রতিপক্ষ দলে যখন থাকে সুরায়েজের মতো খেলোয়াড়, তখন ম্যাচের ভবিষ্যত বলা যে খুব কঠিন তার প্রমাণ মিলল আরেকবার। রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠেও জিততে পারেনি ব্রাজিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতে লুইস সুয়ারেজের উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে নেইমারের দল।

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে এরেনা পারনামবোকো স্টেডিয়ামে ভোর ৬টা ৪৫ মিনিটে উরুগুয়ের মুখোমুখি হয় ব্রাজিল। দু’দলের জন্যই এটি ছিল গুরুত্বপূর্ণ ম্যাচ।

ম্যাচের শুরুতে বেশ দাপুটে ভঙ্গিমায় খেলতে থাকে নেইমাররা। ফলে প্রথম মিনিটেই উইলিয়ানের দারুণ ক্রসে কোনোমতে শুয়ে পড়ে পা বাড়িয়ে বল জালে জড়িয়ে দেন বায়ার্ন মিউনিখের উইঙ্গার দগলাস কস্তা।এরপর আরো বেশি আক্রমনাত্মক হয়ে খেলতে থাকে স্বাগতিকরা। ম্যাচের ২৬ মিনিটে নেইমারের পাসে ব্যবধান দ্বিগুন করেন রেনাতো আগুস্তো। তবে মাত্র ৫ মিনিটের ব্যবধানে কাভানি একটি গোল শোধ করে। ফলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরেই উরুগুয়েকে সমতায় ফেরান ফিফার নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক কোনো ম্যাচে খেলতে নামা সুয়ারেজ। বাঁ দিক থেকে বল পেয়ে নিখুঁত শর্টে বল জালে জড়ান এই ফুটবল তারকা। বাকি সময় আর কোন গোল না হলে ২-২ গোলের নিয়ে মাঠ ছাড়ে এ দুই দল।

৪-১-৪-১ ফরমেশেনে ব্রাজিলের হয়ে শুরুর একাদশে মাঠে নামেন আলিসন, দানি আলভেজ, মিরান্ডা, ডেভিড লুইজ, ফিলিপ লুইস, লুইস গুস্তাভো, উইলিয়ান, ফার্নান্দিনহো, আগুস্তো, দগলাস কস্তা এবং নেইমার। অপরদিকে, ৪-৩-৩ ফরমেশনে উরুগুয়ের হয়ে শুরুর একাদশে মাঠে নামেন মুসলেরা, ফুসিলি, ভিক্টোরিনো, কোয়াতেস, পেরেইরা, সানচেজ, আরেভালো, ভেসিনো, এডিনসন কাভানি, লুইস সুয়ারেজ এবং রদ্রিগুয়েজ।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইকুয়েডর। সমান ম্যাচে উরুগুয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে। ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে নেইমারের ব্রাজিল। ৫ ম্যাচে ৮ পয়েন্ট করে নিয়ে চারে প্যারাগুয়ে আর পাঁচে মেসির আর্জেন্টিনা।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং