Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » খেলাধুলা 

জয়ের আশা জাগিয়ে হারলো আফগানরা

জয়ের আশা জাগিয়ে হারলো আফগানরা
খেলাধুলা ডেস্ক ২৩ মার্চ ২০১৬, ৭:১৩ অপরাহ্ন Print

ঢাকা: সুপার টেনে গ্রুপ ‘এ’র ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের আশা দেখিয়ে হেরেছে আফগানিস্তান। শক্তিশালী ইংল্যান্ডের কাছে ১৫ রানে হেরেছে অপেক্ষাকৃত দুর্বল দল আফগানিস্তান।

ইংল্যান্ডের দেয়া ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান করতে সমর্থ হয় আফগানরা।

১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই মোহাম্মদ শেহজাদকে হারায় আফগানিস্তান। এক পর্যায়ে দলীয় ১৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে আসঘর স্তানিকজাইয়ের দল। দলীয় ৬৪ রানে ৬ উইকেট পড়ে যাওয়ায় সেই চাপ আরও বেগবান হয়।

আফগানদের প্রথম চার ব্যাটসম্যানের ৩ জনই দুই অংকের কোটা ছুঁতে পারেননি। তবে শেষ দিকে শফিকুল্লার অপরাজিত ৩৫ ও মিডেল অর্ডারে সামিউল্লাহ সেরওয়ানির ২২ রান আফগানিস্তানকে জয়ের আশা দেখাচ্ছিল। শেষ ওভারে জয়ের জন্য আফগানদের প্রয়োজন ছিল ২৪ রান। প্রথম বলে চার মেরে আশা জাগাচ্ছিলেন শফিকুল্লাহ কিন্তু পরবর্তী ৪ বলে কোনো রানই নিতে পারেননি। শেষ বলে ফের চার হাঁকান তিনি। যা কেবল ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১২৭ রান করতে সক্ষম হয় আফগানিস্তান।

ইংলিশ বোলারদের হয়ে পেসার উইলি ও স্পিনার আদিল রশীদ ২টি করে উইকেট নেন। এছাড়া বেন স্টোকস ও জর্ডান নেন ১টি করে উইকেট।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

ইংল্যান্ডের হয়ে ইনিংসের সূচনা করতে নামেন জেসন রয় ও জেমস ভিন্স। কিন্তু শুরুটা ভাল হয়নি ইয়ন মরগানদের। দলীয় ১৬ রানের মাথায় আমির হামলার বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৫ রান করে ফিরে যান রয়।

দ্বিতীয় উইকেট জুটিতে জো রুটকে নিয়ে ২৬ রানের জুটি গড়েন ভিন্স। কিন্তু দলীয় ৪২ রানের মাথায় মোহাম্মদ নবীর করা ইনিংসের ষষ্ঠ ওভারে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন ভিন্স। একই ওভারে জো রুটকে রান আউট ও অধিনায়ক মরগানকে বোল্ড করে সাজঘরে ফেরান মোহাম্মদ নবী।

৪২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। এরপর জশ বাটলার ও বেন স্টোকও দ্রুত বিদায় নিয়ে এক পর্যায়ে ৮৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। এর পর আর কোনো উইকেটের পতন না হওয়ায়। সাত নম্বরে নামা মঈন আলি অপরাজিত ৪১ ও ডেভিড উইসলির ২০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করতে সমর্থ হয় ইংলিশরা।

আফগান বোলারদের হয়ে মোহাম্মদ নবী ও রশীদ খান ২টি করে উইকেট নেন। এছাড়া আমির হামজা ও সামিউল্লাহ সেরওয়ানি নেন ১টি করে উইকেট।

ব্রেকিংনিউজ/এসএইচ



আপনার মন্তব্য

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং