Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » অনুসন্ধান 

বেনাপোলে বৈধ যাত্রী চলাচল বৃদ্ধিতে রাজস্ব আয় বাড়ছে

বেনাপোলে বৈধ যাত্রী চলাচল বৃদ্ধিতে রাজস্ব আয় বাড়ছে
এনামুল হক ১৭ অক্টোবর ২০১৫, ১:১০ অপরাহ্ন Print

বেনাপোল, যশোর: বেনাপোল চেকপোষ্টে কাস্টমস অফিসে দালাল মুক্ত পরিবেশে বৈধ পাসপোর্টধারী যাত্রীরা নির্বিঘ্নভাবে যাতায়াত করছেন। এতে যাত্রীর সংখ্যাও পূর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে। আগে, এইপথে ১৪ থেকে ১৫শ’ পাসপোর্ট যাত্রী চলাচল করত। বর্তমানে প্রতিদিন এই স্থলপথে ৩ থেকে ৪ হাজার যাত্রী চলাচল করছে। ফলে পূর্বের তুলনায় এই পথে রাজস্ব বৃদ্ধি পেয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস সুপারেনটেন্ট মাজহারুল ইসলাম জানান, গত আগষ্ট মাসে ভারত-বাংলাদেশের মধ্যে ১ লক্ষ ১৫ হাজার ৮৭২ জন বৈধ পাসপোর্টধারী যাত্রী চলাচল করেছেন। এ খাত থেকে সরকার রাজস্ব আয় হয়েছে ২ কোটি ৯৪ লক্ষ ৯০ হাজার টাকা। একই সাথে গত সেপ্টেম্বর মাসে পাসপোর্ট যাত্রীর যাতায়াতের সংখ্যা ছিল ১ লক্ষ ১৭ হাজার ৯৩৬ জন। এ সময় সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩ কোটি ১৪ লক্ষ ৫০ হাজার ৫শত টাকা।

তিনি আরও বলেন, পূর্বের তুলনায় বৈধ যাত্রীদের সেবার মানবৃদ্ধি , যাত্রী হয়রানি, দালাল মুক্ত পরিবেশের কারণে পাসপোর্টধারী যাত্রীর সংখ্যার সাথে সাথে সরকারের রাজস্ব আয়ও বৃদ্ধি পেয়েছে।

মাজহারুল ইসলাম বলেন, রাজস্ব আদায় এবং যাত্রী সেবার মানের সাফল্য শুধু আমার একা নয়। এখানে কর্মরত কাস্টমস ইন্সপেক্টরসহ সবার সহযোগীতায় রাজস্ব আদায় ও যাত্রী সেবার মানবৃদ্ধি পেয়েছে।

কাষ্টমস সহকারী কমিশনার নিদিশ বিশ্বাস বলেন, বর্তমানে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী বৈধ যাত্রীদের সেবার মান বাড়ানোর জন্যে কাস্টমস ও ইমিগ্রেশন অফিসের বিভিন্ন কক্ষে ১৬টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যাতে কোন পাসপোর্ট যাত্রী হয়রানি না হয়।

বেনাপোল চেকপোস্টের পুলিশ ইমিগ্রেশনের (ওসি) তরিকুল ইসলাম বলেন, অকেজো স্ক্যানিং মেশিন ২টি অতি জরুরিভাবে মেরামত বা নতুন স্ক্যানিং মেশিন স্থাপন করা খুব প্রয়োজন। মেশিন ২টি মেরামত হলে যাত্রীর ব্যাগেজ তল্লাশির ক্ষেত্রে সুবিধা হবে এবং বৈধ যাত্রীদের সেবার মান আরো বৃদ্ধি পাবে।

ব্রেকিংনিউজ/প্রতিনিধি/এমএইচ/এসজে



আপনার মন্তব্য

অনুসন্ধান বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং