Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » অনুসন্ধান 

পুলিশ ফাঁড়ির সামনেই বিক্রি হচ্ছে তাজা ইলিশ ভাজা

পুলিশ ফাঁড়ির সামনেই বিক্রি হচ্ছে তাজা ইলিশ ভাজা
ছবি: ব্রেকিংনিউজ
চৌধুরী ইয়াসিন ইকরাম ০৮ অক্টোবর ২০১৫, ২:২৩ অপরাহ্ন Print

চাঁদপুর: ইলিশের প্রজনন মৌসুমে ইলিশ ধরা, পরিবহন ও বিক্রি নিষিদ্ধ থাকলেও চাঁদপুর নৌ-পুলিশ ফাঁড়ির সামনে প্রকাশ্যেই বিক্রি হচ্ছে ইলিশ ভাজা। লঞ্চঘাট এলাকার হোটেলগুলোতে তাজা মাছ পিস করে তা ভেজে ক্রেতাদের প্লেটে পরিবেশন করা হছে।

জানা যায়, জেলা শহরের লঞ্চঘাট এলাকায় নৌ-পুলিশের অফিসের পাশেই মালেকের পরিচালনায় হোটেলগুলোতে এই মাছ বিক্রি হচ্ছে। মঙ্গলবার দুপুরে মা ইলিশ সংরক্ষণ উপলক্ষে নৌ-পুলিশের মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় অংশ নিয়েছিলেন নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান।

সরজমিনে গিয়ে দেখা যায়, ঘাটের দোকানগুলোতে বিক্রি হচ্ছে তাজা ইলিশ মাছ বিক্রি। দোকানের সামনে গিয়ে ছবি তুলতে গেলে দোকানিরা সেগুলো সরিয়ে ফেলে। বিকালে আবারও ওই এলাকায় গেলে দেখা যায় দোকানিরা ভাজা মাছ বিক্রি করছেন। দোকানের ভিতরে থাকা এক কর্মচারিকে জিজ্ঞাসা করা হলে তারা জানায় বর্তমান সময়ে তারা তাজা ইলিশ মাছের প্রতি পিস ১২০ টাকা করে বিক্রি করেন। ক্রেতারা কাচা মাছের অংশ দেখে যেটা পছন্দ করে সেটাই তারা ভাজা করে দেয়। অভিযান চলাকালীন সময়ে তারা প্রতিদিন এভাবেই মাছ বিক্রি করছেন। এই সময়ে কোথায় থেকে মাছ আনা হয় জিজ্ঞাসা করা হলে বলেন, দোকানের মালিকরা এ ব্যাপারে জানেন। ওই এলাকায় এক সাথে ৫টি হোটেল রয়েছে। হোটেলগুলো পরিচালনা করছেন জুয়েল, হযরত আলী, মনা, মনির ও মালেক ।

হোটেলের মালিকরা জানায় নৌ পুলিশের পাশেই লঞ্চ ঘাট। আমরা এখানে অনেকদিন যাবত দোকানদারি করছি। দোকানে বিক্রির জন্যই আমরা অন্যান্য মাছের সাথে সুস্বাদু ইলিশ মাছ বিক্রি করছি।

নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বি এম নুরুজ্জামানের সাথে আলাপকালে তিনি ব্রেকিংনিউজকে জানান, আমরা এ ব্যাপারে ভ্রামমাণ আদলত পরিচালনা করবো। হোটেলে তাজা ইলিশের ভাজা মাছ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন ব্রেকিংনিউজকে জানান, ইতিমধ্যে একজন ম্যাজিস্ট্রেটসহ আমরা তাদেরকে এ ব্যাপারে নিষেধ করে দেয়া হয়েছে। এ বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। আর তাদের ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিংনিউজ/প্রতিনিধি/এমই



আপনার মন্তব্য

অনুসন্ধান বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং