Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » ধর্ম 

দৃষ্টিহীন মুসলিম বালিকার গীতা মুখস্থ!(ভিডিও)

দৃষ্টিহীন মুসলিম বালিকার গীতা মুখস্থ!(ভিডিও)
ধর্ম ডেস্ক ১৬ ফেব্রুয়ারী ২০১৬, ৭:২২ অপরাহ্ন Print

ঢাকা: ভারতের উত্তর প্রদেশে বাসকারী ৭ বছর বয়সী দৃষ্টি শক্তিহীন মুসলিম বালিকা হিন্দুদের ধর্মীয় গ্রন্থ শ্রীমদ্ভগবদগীতা মুখস্থ করে ফেলেছে। তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এই বালিকার নাম রিদা জেরা। ব্রেইল বুক ছাড়াই গীতা মুখস্থ করে ফেলে সে। শিক্ষকের কাছে গীতার বাণী শুনে শুনে সে পুরো গীতা মুখস্থ করে ফেলে। স্কুলের প্রধান শিক্ষক প্রভিন শর্মা এসব কথা বলেন। খবর জিনিউজ।

প্রভিন শর্মা বলেন, মিরাটের ব্রিজ মেহোল স্কুলটি অন্ধদের জন্য। সেখানে বিভিন্ন ধর্মের অন্ধ ছাত্র-ছাত্রীরা লেখা পড়া করে। গীতার প্রতি আগ্রহ তৈরি হলে রিদাকে সে গ্রন্থ ২০১৫ সালে পড়িয়ে শোনাতে থাকেন তার শিক্ষক। এক পর্যায়ে সে সেটি মুখস্থ করে ফেলে। মেয়েটির স্মরণশক্তি প্রখর বলে এ কাজটি করতে পেরেছে। এমন দাবি তার শিক্ষকদের।

বিষয়টি রিদার বাবা রইস হায়দারকে জানানো হয়েছে। রইস হায়দার দিল্লিতে বিরিয়ানি বিক্রি করেন। তিনি বলেন, আমার মেয়ে গীতা পড়ুক কিংবা কুরআন পড়ুক সেটা কোনো বিষয় নয়। এটা শুনে ভালো লাগছে যে, সে নিজে অন্য ধর্ম সম্পর্কে জ্ঞান রাখছে। অন্যধর্ম সম্পর্কে জানতে পারছে। সে বড় হউক। লেখাপড়া করুক এটাই আমার আশা। ফোনে এসব কথা বলেন রিদার বাবা।

বড় হলে রিদা ইচ্ছা কি? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে রিদা বলেন, সে বড় হয়ে তার মত অন্ধ ছেলে মেয়েদের শিক্ষা দেবেন। তার জন্য আরো পড়া লেখা করবেন তিনি।



ব্রেকিংনিউজ/এসডি



আপনার মন্তব্য

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং