Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » ধর্ম 

হিন্দু আইনে তালাক সংযুক্ত না করার দাবি

হিন্দু আইনে তালাক সংযুক্ত না করার দাবি
ছবি: ব্রেকিংনিউজ
প্রতিবেদক ১৪ ফেব্রুয়ারী ২০১৬, ২:৩৪ অপরাহ্ন Print

ঢাকা: হিন্দুবিবাহ আইনে তালাক ব্যবস্থা সংযুক্ত না করার দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু মহিলা জোট। পাশাপাশি হিন্দুবিবাহ আইনে তালাক ব্যবস্থা সংযুক্ত করতে মানবাধিকারকর্মী এলিনা খানের হাইকোর্টে রিট করায় তীব্র প্রতিবাদ করেছে সংগঠনটি।

রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটি এ দাবি ও প্রতিবাদ জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, হাজার হাজার বছর ধরে অবিকৃতভাবে চলমান শান্তিপূর্ণ পরিবার ব্যবস্থায় দুটি মানুষ একত্রিত হয়। হিন্দু নারী, পুরুষের জীবনে আসে অর্ধাঙ্গিণী হিসাবে। তাকে বিচ্ছিন্ন করা যায় না। এমনকি স্বামীর থেকে পৃথক থাকলেও নারীর ভরণপোষণ পাওয়ার অধিকার রয়েছে।

বক্তারা পারিবারিক বিচ্ছেদকে এনজিওর প্রচারণা উল্লেখ করে বলেন, দুশ্চরিত্র স্বামী, অবৈধ বিবাহ, রাষ্ট্রদ্রোহী, দীর্ঘদিন প্রবাসে বা পুরুষত্বহীন হলে স্ত্রী তাকে পরিত্যাগ করতে পারে এর জন্য নতুন আইনের প্রয়োজন নাই। মানবন্ধন থেকে এনজিওর বিরুদ্ধে আইন করার এবং তালাক ব্যবস্থা হিন্দু আইনে অন্তর্ভুক্ত না করার দাবি জানানো হয়।

সংগঠনটির সভাপতি ড. সেলিনা দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- হিন্দু মহিলা জোটের নির্বাহী সভাপতি প্রীতিলতা বিশ্বাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রতিভা বাগচী, বিথী দত্ত, হিন্দু মহাজোটের সভাপতি দেবাশীষ মন্ডল, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএন/এসআই



আপনার মন্তব্য

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং