Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » ধর্ম 

আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল

আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল
প্রতিনিধি ১০ জানুয়ারী ২০১৬, ১০:৪০ পূর্বাহ্ন Print
এ সম্পর্কিত আরও খবরঃ

গাজীপুর: দেশ-বিদেশের লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে এবাদত-বন্দেগী, জিকির-আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে উত্তাল টঙ্গীর তুরাগ পাড়ের বিশ্ব ইজতেমা ময়দান।

রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫১তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

বিশ্ব ইজতেমায় কয়েক লক্ষ মুসল্লির উপস্থিতিতে চলছে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান। এই আম বয়ানের পরই ফজিলতপূর্ণ আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের শীর্ষ স্থানীয় মুরব্বি ভারতের মাওলানা মুহাম্মদ সা’দ। মাওলানা সা’দের দাদা মাওলানা ইউসুফ আলীও তাবলিগের সঙ্গে জড়িত ছিলেন।

এর আগে অনুষ্ঠিত হবে হেদায়তি বয়ান।

এদিকে প্রচণ্ড শীত ও তীব্র কুয়াশা উপেক্ষা করে রাজধানী ঢাকা, গাজীপুর ও এর আশপাশ এলাকার হাজার হাজার মানুষ আখেরি মোনাজাতে শরিক হতে দলে দলে ইজতেমা ময়দানে আসছেন।

জানা গেছে, অনেকে আখেরি মোনাজাতে শরিক হওয়ার উদ্দেশ্যে রবিবার ভোর থেকেই ইজতেমা মাঠে পৌঁছেন। ইজতেমা মাঠের আশপাশের এলাকায় যানবাহন চলাচল রাত থেকে বন্ধ থাকায় ফজরের নামাজের পর থেকে পায়ে হেঁটে দলে দলে লোক ইজতেমা স্থলে আসছেন।

আখেরি মোনাজাত শুরুর আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে। তবে ভোর থেকেই মুসল্লিরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে খবরের কাগজ বিছিয়ে মোনাজাতের জন্য বসে পড়েছেন বলেও স্থানীয়রা জানিয়েছেন।
 
ব্রেকিংনিউজ/প্রতিনিধি/এমএইচ



আপনার মন্তব্য

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং