Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘ইউপি নির্বাচনের নামে রক্তের খেলা চলছে’

‘ইউপি নির্বাচনের নামে রক্তের খেলা চলছে’
প্রতিবেদক ০১ এপ্রিল ২০১৬, ১:৪৯ অপরাহ্ন Print

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে দেশে রক্তের খেলা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘সুনীতি সুশাসন সু-সরকার ও ভিশন-২০৩০’ শীর্ষক এ সভায় মাহবুবুর রহমান বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দেশ মৃত্যুপরীতে পরিণত হয়েছে। যার ফলে দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১১ জনকে প্রাণ দিতে হয়েছে। যেন সারাদেশে ত্রাসের রাজত্ব চলছে। সুতরাং সহিংসতার নির্বাচনের বিপক্ষে জনগণকে সোচ্চার হতে হবে। বলতে হবে, আমরা হুমকি, হত্যা, গুম, নির্যাতন ও রক্তের নির্বাচন চাই না।’

তিনি বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতার প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তাদের সম্মান ম্লান হয়েছে। আমি বলবো, সম্মান ম্লান নয়, ভূলুণ্ঠিত হয়েছে।’

ইউনিয়ন পরিষদ নির্বাচনের হত্যাকাণ্ডের দায়ভার নির্বাচন কমিশনার এড়াতে পারেন না দাবি করে তিনি বলেন, নির্বাচনে প্রধানমন্ত্রীর চেয়ে নির্বাচন কমিশনারের ক্ষমতা বেশী থাকে। তাই এই সংকট নির্বাচন কমিশনারকেই সমাধান করতে হবে।

রক্তপাতের নির্বাচন দেশে মঙ্গল বয়ে আনবে পারে না মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, দেশের মঙ্গলের জন্য আমরা সব সময় নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আচ্ছি। কারণ, সুষ্ঠ ও অবাধ নির্বাচনের মাধ্যমেই দেশে রক্তপাতের নির্বাচন বন্ধ করা যাবে। অন্যথায় নয়।

তিনি সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে হত্যাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আশিফা আশরাফি পাপিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/কেএস/ডিএইচ



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং