Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘বল সরকারের কোটে’

‘বল সরকারের কোটে’
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৫:৪৯ অপরাহ্ন Print

ঢাকা: দেশের সকল সংকট নিরসনের বল সরকারের কোটে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত এক জাতীয় সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়া বলেন, দেশের সংকট নিরসন ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমি সরকারের প্রতি আলাপ-আলোচনার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু বল বর্তমান শাসক দলের কোটে। তবুও আশা করি, সরকার সংঘাতের পথ ছেড়ে সংলাপের পথে সমস্যার সমাধান করবে।

অত্যাচার শাসক দলের সামনে স্পষ্ট কথা বলাও উত্তম জিহাদ উল্লেখ করে তিনি বলেন, দেশে শান্তি, সুশাসন, গণতন্ত্র, জনগণের অধিকার ফিরে আনতে, জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে, দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে এবং ধর্মীয় মূল্যবোধ রক্ষায় আলেমসহ সকলের সম্মান রক্ষায়, জাতীয় স্বার্থ ও মর্যাদা রক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ হতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এই ঢাকার রাজপথে ওলামা মাশারখে, হাফেজ ও  মাদরাসার গরীব শিক্ষক-ছাত্রদের রক্ত ঝরেছে। সেই ত্যাগ যেন বৃথা না যায়।

ভিশন ‘২০৩০’ প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন বলেন, কাউন্সিলে দেশের সার্বিক পরিস্থিতি ও সর্বশেষ রাজনৈতিক অবস্থা তুলে ধরেছি। তাই দেশে যে অসুস্থ্য রাজনৈতিক ধারা চালু হয়েছে সেখান থেকে বেরিয়ে আসতে হবে। ভবিষ্যত প্রজন্ম দেখাতে হবে নুতন সম্ভবনার পথ। ফলে জাতির বিরাজমান সমস্যাগুলো সমাধানের জন্য সুচিন্তিত ও বাস্তবমুখী কর্মসূচি প্রণয়ন করতে হবে। আর ওই কর্মসূচিকে সামনে রেখে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে বেগম জিয়া বলেন, গণতন্ত্রের অনুপস্থিতির কারণে দেশে কোন সরকার নেই। যার ফলে সুশাসন নেই, সমস্ত প্রতিষ্ঠানগুলো ভেঙে পড়েছে। সবখানে নৈরাজ্য। আইনশৃঙ্খলা সীমাহীন অবনতি। ফলে কারও নিরাপত্ত নেই।

দেশের শিক্ষা ব্যবস্থা বিপর্যস্তের কারণে তরুণরা বিপথগামী হচ্ছে বলে মন্তব্য করেন খালেদা জিয়া।

ভিনদেশী সংস্কৃতির আগ্রাসনে আমাদের জাতীয় সংস্কৃতি বিপন্ন মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষায় ক্ষমতাসীনদের কোন উদ্যোগ নেই।

হিংসা, হানাহানি, সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান ইসলামে নেই মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন বলেন, ইসলাম শান্তি, মজলুম, ইনসাফ, সুশাসন, মৈত্রী, সাম্য, মানুষের অধিকার ও নিরাপত্তার পক্ষে। কিন্তু মুষ্টিমেয় কিছু বিপথগামী লোক সন্ত্রাস, প্রতিহিংসা ও নিষ্ঠুর পথ বেছে নিয়ে আজ বিশ্বব্যাপী ‍মুলমানদের অপরাধীর কাঠগড়ায় দাঁড় করাচ্ছে। বাংলাদেশেও পবিত্র ইসলামের নামে বিপথগামী সন্ত্রাসী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করলে আমরা তাদের কঠোর হাতে দমন করতে পেরেছিলাম।

আয়োজক সংগঠনের সভাপিত অ্যাডভোকেট আবদুর রকিবের সভাপতিত্বে সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আব্দুল করিম খান প্রমুখ বক্তব্যে রাখেন।

ব্রেকিংনিউজ/কেএস/এসআই



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং