Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আইনগত ব্যবস্থা নেবে বিএনপি’

‘খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আইনগত ব্যবস্থা নেবে বিএনপি’
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৪:১৬ অপরাহ্ন Print

ঢাকা: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আইনগত ব্যবস্থা নেবে বিএনপি।

বৃহস্পতিবার দুপরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির নবনির্বাচিত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। বিএনপির পূর্ণাঙ্গ মহাসচিব হওয়ার পরে মির্জা ফখরুলের এটাই প্রথম সংবাদ সম্মেলন।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিএনপি কোন কর্মসূচি দিবে কি না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা আইনগত ব্যবস্থা নেবো। এছাড়া আমরা কর্মসূচিতে আছি। আর প্রয়োজন হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।’

এর আগে বুধবার দুপুরে যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় একটি মামলায় খালেদা জিয়াসহ ২৮ জন বিএনপির নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা এ পরোয়ানা জারি করেন।

এই প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ওই সময় তিনি (খালেদা জিয়া) তার গুলশান রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন। এমনকি বেগম জিয়ার কার্যালয়ে টেলিফোন সংযোগ, ইন্টারনেটসহ সকল কিছু বিচ্ছিন্ন করা হয়েছিল। এরপর কিভাবে খালেদা জিয়া বাসে অগ্নিসংযোগের নির্দেশ দিলেন?

বেগম জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে এবং তাকে হয়রানি করতেই এই গ্রেফতারি পরোয়ানা বলে অভিযোগ করেন মির্জা আলমগীর।

একই সঙ্গে তিনি বলেন, তার (খালেদা জিয়া) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। রাজনৈতিকভাবে প্রতিপন্ন ও হয়রানি করতেই তার (খালেদা জিয়া) বিরুদ্ধে এই মামলা দেয়া হয়েছে। কিন্তু এই মামলা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তিনি বলেন, আমরা খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

পূর্ণাঙ্গ কমিটি কবে নাগাদ ঘোষণা করা হবে- এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, খুব শিগগিরই বিএনপি চেয়ারপারসন দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দিবেন।

বিএনপির সদ্য নির্বাচিত মহাসিচব বলেন, ‘খালেদা জিয়া বলেছেন, প্রতিহিংসা রাজনীতি ছেড়ে সকল রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে একটি নির্বাচনের ব্যবস্থা করুন। তাই সরকারকে আমি আমাদের নেত্রীর পক্ষ থেকে বলতে চাই, এখনও সময় আছে বেগম জিয়ার দাবি মেনে নিয়ে প্রতিহিংসা ও নির্যাতনের রাজনীতি বাদ দিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন।’

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনরা গণতান্ত্রিকহীন হয়ে পড়েছে। তাই সরকার গুম ও খুন করে গণতান্ত্রিক আন্দোলন দমন করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

আওয়ামী লীগ সরকার দেশে ত্রাসের রাজত্ব ও নৈরাজ্যকর পরিস্থিতি ‍সৃষ্টি করেছে বলে মন্তব্য করেন তিনি।

এরপর বিএনপি পক্ষে থেকে নবনির্বাচিত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের শীর্ষ পর্যায়ের নেতা।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জয়নাল আবদিন ফারুক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/কেএস/এসআই



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং