Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

ভয়-উৎকণ্ঠায় ৬৩৯ ইউপিতে ভোটগ্রহণ শুরু

ভয়-উৎকণ্ঠায় ৬৩৯ ইউপিতে ভোটগ্রহণ শুরু
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৮:৪৫ পূর্বাহ্ন Print

ঢাকা: ভয়-ভীতি, হুমকি-ধামকির আর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যেই সারা দেশে দ্বিতীয় দফায় ৪৭ জেলায় ৬৩৯টি ইউনিয়ন পরিষদে (ইউপি) দলীয় প্রতীকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থানীয় সরকারের সর্বনিম্ন স্তরের সবচেয়ে বড় নির্বাচন হওয়ায় রাজনৈতিক দলগুলোর তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে যে ধরনের উৎসব-আমেজ বিরাজ করার কথা ছিল তা আর নেই।

ইতিমধ্যেই সারা দেশে প্রথম দফার নির্বাচনে ব্যাপক হারে সহিংসতায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। এছাড়া প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকসহ বহু লোক আহত হয়েছেন। দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারণায়ও বাধা, বাড়ি-ঘর ও অফিসে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বিশেষ করে গত ২২ মার্চ প্রথম দফার নির্বাচনে কেন্দ্র দখল, জালভোট প্রদান, ব্যালট ছিনতাই ও সহিংসতায় শুধু নির্বাচনের দিন কমপক্ষে ১২ জন নিহত হওয়ার পর প্রার্থীসহ সাধারণ ভোটারদের মধ্যে এখন ভয়-আতঙ্ক আর উৎকণ্ঠা বিরাজ করছে। কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আগ্রহ হারিয়ে ফেলেছেন ভোটাররা।

তারপরও প্রার্থী ও ভোটাররা আশা করছেন- নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে নির্বাচন কমিশন তাদের সাংবিধানিক ক্ষমতার সবটুকুই প্রয়োগ করবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ভোটের নিরাপত্তায় মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশঙ্খলা বাহিনীর প্রায় পৌনে দুই লক্ষ সদস্য। প্রতিটি ভোটকেন্দ্রে থাকবে ২০ জন পুলিশ ও আনসার সদস্য।

দ্বিতীয় ধাপে দেশের ৪৭টি জেলায় এ নির্বাচনে ৬৩৯টি ইউপিতে ২ হাজার ৬৬২ জন চেয়ারম্যানপ্রার্থী ভোটযুদ্ধে লড়াই করছেন। এছাড়া ২১ হাজার ২৫৯ জন সাধারণ সদস্যপ্রার্থীও ৬ হাজার ৪৯৮ জন সংরক্ষিত নারী সদস্যপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং