Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘আদালত অবমাননার বিষয়ে বার্তা দিতে দুই মন্ত্রীকে দণ্ড’

‘আদালত অবমাননার বিষয়ে বার্তা দিতে দুই মন্ত্রীকে দণ্ড’
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ৮:১২ অপরাহ্ন Print

ঢাকা: আদালত অবমাননার বিষয়ে দেশের জনগণকে একটি বার্তা পৌঁছে দিতেই দুই মন্ত্রীকে এ দণ্ড প্রদান করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

বুধবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে তিনি তার কমিটির বৈঠক নিয়ে সংবাদ সম্মেলন করার পর সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, ‘দুই মন্ত্রীর ঘটনায় বর্তমান সরকার, সকলেরই বহুত ক্ষতি হয়েছে, বহুত ক্ষতি হয়েছে।’

মার্চের শুরুতে জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিল মামলার রায় নিয়ে সংশয় প্রকাশ করে প্রধান বিচারপতিকে জড়িয়ে বক্তব্য দিয়েছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক কম মোজাম্মেল হক।

তারা ওই বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করলেও আদালত অবমাননার দায়ে তাদের দোষী সাব্যস্ত করে গত রবিবার সাজা দেয় আপিল বিভাগ।

দুইজনকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করে প্রধান বিচারপতি এস কে সিনহা বলেন, আদালত অবমাননার বিষয়ে দেশের জনগণকে একটি বার্তা পৌঁছে দিতেই দুই মন্ত্রীকে এ দণ্ড।

দণ্ডপ্রাপ্তদের মন্ত্রী পদে থাকা যৌক্তিক কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের সরাসরি উত্তর দেননি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত।

তিনি বলেন, ‘আমি এই বির্তকে জড়াতে চাই না। তবে রাষ্ট্র ও সমাজের কাছে নৈতিক দিক দিয়ে সবাই দায়বদ্ধ। কেনো আমি পদত্যাগ করি নাই, পদত্যাগ করতে হলে আবার কারও কাছে কইয়া করতে হইবো না কি? এটা তাদের ন্যায়-নীতির উপর।

‘আমাদের মনে রাখতে হবে, অসামাজিক, অনৈতিক, অন্যায় ও অবিচার কোনোটিই জাতির কাছে গ্রহণযোগ্য নয়।’

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং