Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘ভারমুক্ত ফখরুল, পদোন্নতি রিজভীর’

‘ভারমুক্ত ফখরুল, পদোন্নতি রিজভীর’
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ৪:১৬ অপরাহ্ন Print

ঢাকা: অবশেষে সকল কল্পনা-জল্পনা শেষে ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে যুগ্ম মহাসচিব থেকে পদোন্নতি পেয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব হয়েছেন রুহুল কবির রিজভী। এছাড়া কোষাধক্ষ পদে আবরও নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান সিনহা।

এদিকে পূর্ণাঙ্গ মহাসিচব ঘোষোষণার পরেই নবনির্বাচিত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নাশকতার মামলায় কারাগারে যেতে হয়েছে।

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কাউন্সিলের পর এক সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ওই তিনটি পদে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন রুহুল কবির রিজভী।

গত ১৯ মার্চ ঢাকার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে আয়োজিত বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলে চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের পদে খালেদা ও তারেক রহমানকে নির্বাচিত করা হয়। কাউন্সিলেই পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য কাউন্সিলররা খালেদা জিয়ার উপর দায়িত্ব দিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে সকল কাউন্সিলররা পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য বেগম খালেদা জিয়াকে দায়িত্ব দিয়েছেন। আর বেগম জিয়াই এই তিন পদে প্রার্থীদের মনোয়নয়ন দিয়েছেন।

অপরদিকে সিনিয়র যুগ্ম মহাসচিব হিসাবে নির্বাচিত হওয়ার পরেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ, ছাত্রদল, মহিলা দলসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রুহুল কবির রিজভীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া মুঠোফোনে অনেকে খুদে বার্তা ও সরাসরি ফোন দিয়ে তাকে ‌‌‘রিজভী’ শুভেচ্ছা জানাচ্ছেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৬ মার্চ বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন মারা যাওয়ার পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেয়া হয় ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব।

ব্রেকিংনিউজ/ কেএস



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং