Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৯ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‌সরকারের রাজকোষ রক্ষায় ক্ষমতা নিয়ে প্রশ্ন মোশাররফের

‌সরকারের রাজকোষ রক্ষায় ক্ষমতা নিয়ে প্রশ্ন মোশাররফের
ছবি: ব্রেকিংনিউজ
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ৩:১৪ অপরাহ্ন Print

ঢাকা: দেশ রক্ষা করা তো দূরের কথা, সরকারের রাজকোষ রক্ষা করার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ প্রশ্ন তুলেন।

‘স্বাধীনতার ৪৫ বছরে প্রাপ্তি এবং প্রত্যাশী’ শীর্ষক এ সভায় খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের রাজকোষ রক্ষা করার ক্ষমতা বর্তমান সরকারের নেই। ফলে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুটের সাথে যদি সরকারের উচ্চ পর্যায়ের কেউ জড়িত থাকে তাহলে তাদের ‘আওয়ামী লীগ সরকার’ ক্ষমতায় থাকার যোগ্যতা নেই। সুতরাং সরকারের পদত্যাগ করা উচিত।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুটের মূলহোতা ফিলিপাইনের ব্যবসায়ী কিম ওয়ংকে সে দেশের সিনেট জিজ্ঞাসাবাদ করছেন উল্লেখ করে তিনি বলেন, টাকা ডাকাতি হলো আমাদের। অথচ আমাদের সরকারের সেই বিষয়ে কোন মাথা ব্যথা নেই। তাদের ‘সরকার’ কর্মকাণ্ড দেখে মনে হয়, বিষয়টি ধামাচাপা দিতে পারলেই তারা বেঁচে যায়।

সুতরাং আমাদের মনে সন্দেহ হয়, সরকারের একটি বিশেষ মহল ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা এই ঘটনার সাথে জড়িত। তাই সরকার কোন পদক্ষেপ নিচ্ছে না। এই ধরের আরও ঘটনা অতিতে ঘটেছে বলেও আমার এখন সন্দেহ হচ্ছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কখনো নির্বাচিত হয় না। কিন্তু বর্তমান ক্ষমতাসীনরা এবার চেয়ারম্যান প্রার্থীদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। এক্ষেত্রে এটি রেকর্ড গড়েছে।

বিএনপির নবনির্বাচিত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণের ঘটনার তীব্র নিন্দা জানান মোশাররফ হোসেন।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সকল জাতীয়তাবাদী শক্তি ও দেশপ্রেমী মানুষকে ঐক্যবদ্ধ করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। আর এ জন্য গণতান্ত্রিক আন্দোলন অনিবার্য।

এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তাজার সভাপতিত্বে আলোচনা সভায় জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদসহ প্রমুখ বক্তব্য রাখেন।

ব্রেকিংনিউজ/কেএস/এসআই



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং