Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » রাজনীতি 

‘তনু হত্যার বিচারে সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করতে হবে’

‘তনু হত্যার বিচারে সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করতে হবে’
প্রতিবেদক ২৯ মার্চ ২০১৬, ২:২৬ অপরাহ্ন Print

ঢাকা: সোহাগী জাহান তনু হত্যার বিচারের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত ‘মহান স্বাধীনতা দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

এমাজ উদ্দিন আহমেদ বলেন, দুই জন মন্ত্রীর বিবেক যদি একটু ঠিক থাকতো তবে মন্ত্রীত্ব থেকে চির বিদায় নিত। আমাদের দেশের মন্ত্রীদের আত্ম ‌মর‌্যাদা নেই। এটা আমি বিশ্বাস করি না।

এর আগে ঘাতক-দালাল নির্মূল কমিটির এক গোলটেবিল বৈঠকে সরকারের প্রভাবশালী এই দুই মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাস ও আ ক ম মোজাম্মেল প্রধান বিচারপতি এস কে সিনহার সমালোচনা করায় আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ তাদের প্রতি আদালত অবমাননার রুল জারি করেছিলেন।

এরপর তাদের শাস্তি হিসাবে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বর্তমান সংসদ প্রসঙ্গে তিনি বলেন, ১ শত ৫৩ জন সংসদ সদস্য। জাতীয় নির্বাচনে একটি ভোট না পাওয়ার পরেও তারা কিভাবে শপথ গ্রহণ করেন। আর এসব পরিচালনা করেছিলেন নির্বাচন কমিশন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভিশন ‘২০৩০’ রুপরেখা উল্লেখ করে এমাজ উদ্দিন বলেন, খালেদা জিয়ার ভিশন ‘২০৩০’ রুপরেখা আগে বিএনপির ভিতরে আলোচনা করতে হবে। এরপর জাতীয় পর‌্যায়ে আরো সুস্পষ্টভাবে তুলে ধরতে হবে।

আয়োজক সংগঠন সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্যে রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

ব্রেকিংনিউজ/ কেএস



আপনার মন্তব্য

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং