Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

বিএনপিকে গভর্নরের ধন্যবাদ

বিএনপিকে গভর্নরের ধন্যবাদ
০৪ এপ্রিল ২০১৬, ৬:৩৬ অপরাহ্ন Print

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে চুরি হওয়া অর্থ উদ্ধারে গবেষণা প্রতিবেদন জমা দেওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

সোমবার দুপুরে গবেষণা প্রতিবেদন জমা দেওয়ার পর ব্যাংক থেকে বের হয়ে বিএনপির বিদায়ী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনায় বিএনপি উদ্বিগ্ন। টাকা উদ্ধারের লক্ষ্যে বিএনপি জাতীয় ও আন্তর্জাতিক বিশ্লেষকদের মতামত নিয়ে একটি গবেষণা প্রতিবেদন তৈরি করেছে।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনাকে ‘ডিজিটাল ডাকাতি’ হিসেবে আখ্যায়িত করে দলটি দাবি করছে, ডাকাতির কাজে ‘সুইফট’ সিস্টেম ব্যবহার করেছে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গত ২৯ মার্চ দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির নির্বাহী সদস্য ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ শামা ওবায়েদ ‘বাংলাদেশ ব্যাংকের ১০১ মিলিয়ন ডলার লুণ্ঠন একটি বিশ্লেষণাত্তক পর্যালোচনা’ শীর্ষক মিডিয়া ব্রিফিংয়ে দলের অবস্থান তুলে ধরেন। সেখানে উপস্থাপিত গবেষণা প্রতিবেদনটিই সোমবার বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছে বিএনপি। বিএনিপর এ কাজে খুশি হয়ে তাদেরকে ধণ্যবাদ জানিয়েছেন গভর্নর।

ব্রেকিংনিউজ/এনএইচ



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং