Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

গাড়িতে পুলিশ বা ডিএমপি লেখা স্টিকার ব্যবহার নিষিদ্ধ

গাড়িতে পুলিশ বা ডিএমপি লেখা স্টিকার ব্যবহার নিষিদ্ধ
প্রতিবেদক ০৪ এপ্রিল ২০১৬, ৪:০১ অপরাহ্ন Print

ঢাকা: এখন থেকে পুলিশের গাড়ি অথবা পুলিশ সদস্যদের ব্যবহৃত ব্যক্তিগত কোনো গাড়িতে পুলিশ বা ডিএমপি লেখা স্টিকার ব্যবহার করা যাবে না বলে নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক আদেশ এ নির্দেশনা দেয়া হয়েছে।

ডিএমপি কমিশনারের আদেশে বলা হয়েছে, রাজধানীতে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি ডিএমপির পরিবহন পুলের সরকারি যানবাহন ও পুলিশ সদস্যদের ব্যক্তিগত গাড়িতে পুলিশ বা ডিএমপি লেখাযুক্ত স্টিকার ব্যবহার করে চলাফেরা করতে দেখা যায়। সম্প্রতি রাজধানীতে সংঘটিত বেশ বিছু অপরাধে এরূপ স্টিকারযুক্ত গাড়ির সংশ্লিষ্টতা পাওয়া গেছে। ফলে একদিকে যেমন পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, অন্যদিকে অপরাধীরা এরূপ অভিনব পন্থা অবলম্বন করে অপরাধ সংঘটনে উৎসাহী হয়ে উঠছে।

ফলে রাজধানীতে পুলিশের বিভিন্ন ইউনিটে ব্যবহৃত সরকারি যানবাহন ও পুলিশ সদস্যদের ব্যক্তিগত গাড়িতে অস্থায়ীভাবে কাগজ বা বোর্ডের ওপর পুলিশ বা ডিএমপি লেখাযুক্ত স্টিকার ব্যবহার ও প্রদর্শন করা যাবে না।

আদেশে আরো জানানো হয়েছে, অপরাধ বিভাগ ও ট্রাফিক বিভাগের উপ-কমিশনারদের স্ব স্ব অধিক্ষেত্রে পুলিশ বা ডিএমপি লেখাযুক্ত স্টিকার সংবলিত গাড়িতে চলাচলকারী পুলিশ কর্মকর্তা, সদস্য বা চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হচ্ছে।

ইতোমধ্যে রাজধানীর সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), উপ কমিশনার (ডিসি) ও অন্যান্য ইউনিটের প্রধানদের কাছে আদেশের অনুলিপি পৌঁছে দেয়া হয়েছে বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং