Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

‘সহিংসতায় সামগ্রিক সফলতা ম্লান হয়েছে’

‘সহিংসতায় সামগ্রিক সফলতা ম্লান হয়েছে’
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৯:১৭ অপরাহ্ন Print

ঢাকা: দ্বিতীয় ধাপের ভোটে কিছু ইউনিয়ন পরিষদের অনিয়ম-সহিংসতায় সামগ্রিক সফলতাকে ম্লান করে দিয়েছে বলে উল্লেখ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইসির মিডিয়া সেন্টারে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

কাজী রকিব বলেন, প্রথম ধাপের অভিজ্ঞতার আলোকে দ্বিতীয় ধাপে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। কিছু ব্যবস্থা গৃহীত হওয়ায় প্রথম ধাপের তুলনায় এবার একটু ভালো হয়েছে। তবে কয়েকটি ইউপিতে কিছু ঘটনা সামিগ্রিক অর্জনকে ম্লান করে দিয়েছে। অনিয়মের কারণে ৩৩ টি ভোটকেন্দ্র’র ভোট বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান সিইসি।

কেরানীগঞ্জে এক শিশু নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশের পাশাপাশি ভোলায় এক সাংবাদিক গুলিবিদ্ধ হওয়াার ঘটনায় দুঃখ প্রকাশ করেন তিনি।

অনিয়ম সহিংসতা রোধে ইসির অবস্থানের কথা তুলে ধরে কাজী রকিব বলেন, আমরা প্রতিটি বিষয় নিবিড় পর্যবেক্ষণ করেছি। যেখানে অনিয়ম হয়েছে ব্যবস্থা নিয়েছি। ভবিষ্যতে আরও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট হবে বলে আশা করি।

বিএনপি’র ভোট বর্জনের ইঙ্গিতের বিষয়ে সিইসি জানান, দলটির অনেক দাবিকে তারা আমলে এনেছেন। পরবর্তী ধাপে আরও ভালো নির্বাচনের আশাও করেন তিনি। নির্বাচন নিয়ে বিএনপির সমালোচনার বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক দল তাদের অভিমত দেবে। যে কোনো প্রার্থী, দল তাদের মনোভাব প্রকাশ করবে। আমরা তাদের আশ্বস্ত করেছি, অনিয়ম হলে ব্যবস্থা নেব।

সিইসি অসহায় বিএনপি এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, কে কি দেখলো, না দেখলো, এটা তাদের বক্তব্য। তাদেরকে জিজ্ঞাসা করেন।

নির্বাচনে দায়িত্ব পালনকারী সকলকে ধন্যবাদ জানিয়ে সিইসি বলেন, ‘শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট দেওয়ার জন্য ভোটারদের ধন্যবাদ। আগামীতেও এভাবে ভোটকেন্দ্রে দিয়ে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।’

এ সময় ইসি সচিব মো. সিরাজুল ইসলাম, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্মসচিব জেসমিন টুলী উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং