Facebook   Twitter   Google+   RSS (New Site)

শনিবার ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

‘সিইসি জনগণের ঘেরাওয়ের মুখে পড়বেন’

‘সিইসি জনগণের ঘেরাওয়ের মুখে পড়বেন’
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৩:১২ অপরাহ্ন Print

ঢাকা: ভোটাধিকার হরণ করার দায়ে নির্বাচন কমিশনার ‘কাজী রকিবউদ্দিন আহমদ’ জনগণের ঘেরাওয়ের মুখে পড়বেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেছেন।

দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বানের সহিংসতা ও হত্যার চিত্র তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, জাতীয় সংসদ নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল হত্যাকাণ্ডের দায়ভার নির্বাচন কমিশনারকে নিতে হবে। কারণ এই নির্বাচন কমিশনার একজন খুনি কমিশনার।

ইউনিয়ন পরিষদ নির্বাচন কি বিএনপি বর্জন করবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি এবং নির্বাচন আছি। তবে আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে চাই। কিন্তু বর্তমানে একজন ভণ্ড নির্বাচন কমিশনার রয়েছেন। যার অধিনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ সম্ভব নয়।

রিজভী অভিযোগ করেন, নির্বাচন কমিশনার চাকরি রক্ষা করার জন্য চাকরি করছেন। যার ফলে তিনি (নির্বাচন কমিশনার) দেশের সকল নির্বাচনে গণতন্ত্রকে পাথর চাপা দিয়ে সরকারের পক্ষ হয়ে কাজ করেছেন।

সারা দেশের ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরিস্থিতি তুলে ধরে বিএনপির নবনির্বাচিত সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘ভোটের আগের রাতেই ক্ষমতাসীনরা সশস্ত্রভাবে ভোটকেন্দ্রগুলো দখল করেছে। একই সাথে তারা ভোটের আগের দিন রাতেই ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তি করে ফেলেছে। এতে প্রশাসন প্রতক্ষ্যভাবে তাদেরকে সহযোগিতা করেছেন।’

তিনি আরও অভিযোগ করেন, আজ সকালে ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দিতে গেলে ব্যালট পেপার না দিয়ে তাদের হুমকি ও ভয় দেখানো হচ্ছে। আর এসব বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করলেও তারা (প্রশাসন) কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/কেএস/এসআই



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং