Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

যে ৩২ নারী পুলিশ অ্যাওয়ার্ড পাচ্ছেন

যে ৩২ নারী পুলিশ অ্যাওয়ার্ড পাচ্ছেন
ফাইল ছবি
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ৯:১৬ পূর্বাহ্ন Print

ঢাকা : ‘বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ৩২ নারী পুলিশ। ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ৬টি ক্যাটাগরিতে ৩২ নারী পুলিশ সদস্য ও একটি সংগঠনকে এ পুরস্কৃত করা হচ্ছে। প্রথমবারের মতো প্রদান করা এই পুরস্কার।

পুলিশ সূত্রে জানা গেছে, জাতীয় ও আন্তর্জাতিক শান্তি রক্ষার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি এবং নারী পুলিশ সদস্যদের অনুপ্রেরণা দিতে আইজিপি একেএম শহীদুল হক এ উদ্যোগ নিয়েছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ পুরস্কার প্রবর্তন করা হয়েছে। এখন থেকে প্রতিবছরই নারী পুলিশরা এ অ্যাওয়ার্ড পাবেন।

প্রথমবারের মতো নির্বাচিতরা প্রত্যেকে পুরস্কার হিসেবে পাবেন একটি ক্রেস্ট, একটি সনদপত্র ও ১০ হাজার টাকা।

পুলিশ সদর দফতর সূত্র জানিয়েছে, আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ‘ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’র (আইসিসিবি) রাজদর্শন হলে তাদের হাতে এ পুরস্কার তুলে দেবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

৬ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা
প্রথমবার ‘বাংলাদেশ পুলিশ উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন- পুলিশ সদর দফতরের ডিআইজি মিলি বিশ্বাস, এসবির অ্যাডিশনাল ডিআইজি ইয়াসমিন গফুর, নরসিংদীর এসপি আমেনা বেগম, এসবির ফরিদা ইয়াসমিন, চাঁদপুরের এসপি শামসুন্নাহার, ডিএমপির এডিসি আবিদা সুলতানা, ডিএমপির এডিসি আসমা সিদ্দিকা মিলি ও ডিবির এসি মাহমুদা আফরোজ লাকী।

‘মেডেল অব কারেজ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন- ডিএমপির এসি হোসনে আরা বেগম, সিএমপির সিনিয়র এসি মাহমুদা বেগম, র‌্যাব-৭ এর এএসপি শাহেদা সুলতানা, ঢাকার এএসপি (ফোর্স) মাকসুদা লিমা, সিএমপির পরিদর্শক মর্জিনা আক্তার মর্জু, ডিএমপির কনস্টেবল মিতা রানী বিশ্বাস, চাঁদপুরের কনস্টেবল তাহমিনা আক্তার ও এপিবিএন-১১ এর কনস্টেবল স্বপ্না আক্তার।

‘এক্সেলেন্স ইন অ্যাক্ট অ্যাওয়ার্ড’ পাচ্ছেন- এসবির সিনিয়র এসি মাকসুদা আকতার খানম, আরএমপির পরিদর্শক মোহতারেমা আশরাফী খানম, ডিএমপির এসআই কুইন আক্তার, ব্রাহ্মণবাড়িয়ার এসআই রাজিয়া বেগম, ডিএমপির এসআই মোছা. রেজিনা বেগম, ডিএমপির এএসআই নাসিমা আক্তার, এসবির কনস্টেবল তাসলিমা আক্তার ও কিশোরগঞ্জের কনস্টেবল তানজিনা মাসুদ।

‘কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড’ পাচ্ছেন- পুলিশ সদর দফতরের এসপি শামীমা বেগম, সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার খন্দকার নূর রেজওয়ানা পারভীন ও ডিএমপির সিনিয়র এএসপি মেরিন সুলতানা।

‘পিসকিপিং মিশন স্পেশাল অনার অ্যাওয়ার্ড’ পাচ্ছেন- হাইওয়ে রেঞ্জের এসপি শাহীনা আমীন, সিআইডির বিশেষ পুলিশ সুপার সামসুন নাহার, ডিএমপির এডিসি আল বেলী আফিফা, এসবির এএসপি এলিজা শারমীন ও এসবির এসআই রেহানা পারভীন।

এছাড়া ‘এন্টারপ্রেনার উইমেন অর্গানাইজেশন অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ পাচ্ছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং