Facebook   Twitter   Google+   RSS (New Site)

সোমবার ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » জাতীয় 

উত্তাল শাহবাগ, সেনাবাহিনীর গাড়ি আটকে দেয়া হলো

উত্তাল শাহবাগ, সেনাবাহিনীর গাড়ি আটকে দেয়া হলো
প্রতিবেদক ২৯ মার্চ ২০১৬, ৪:০১ অপরাহ্ন Print

ঢাকা: বেধে দেয়া সময়ের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যারকারীদের গ্রেফতার করতে না পারায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে অবরোধ চলাকালে সেনাবাহিনীর একটি গাড়ি পাশ দিয়ে যাওয়ার সময় ওই গাড়িটি আটক করে দাবি-দাওয়ার পোস্টার লাগিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে খবর পেয়ে র‌্যাব ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেনাবাহিনীর ওই গাড়িটি যেতে সাহযোগিতা করেন। পাশাপাশি সড়কে যান স্বাভাবিক করা হয়।

মঙ্গলবার দুপুর ১টার দিকে পুলিশের ব্যারিকেড সরিয়ে শাহবাগে অবস্থান নিয়ে তাদের কর্মসূচি শুরু করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানা গেছে, সেনাবাহিনীর গাড়িটি ছেড়ে দেয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে দুই শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। পরিস্থিতি মোকাবেলায় শাহবাগে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে এসে অবস্থান নেয় শাহবাগে। পরে বেলা পৌনে ২টার দিকে নটরডেম কলেজের দুই শতাধিক শিক্ষার্থী একটি মিছিল নিয়ে এসে অবরোধ কর্মসূচিতে যোগ দেয়।

শিক্ষার্থীরা বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২ ঘণ্টার মধ্যে কী খবর আসে আমরা তার জন্য অপেক্ষা করবো। তারপর আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাবো।’

প্রসঙ্গত, গত রবিববার রাতে (২০ মার্চ) কুমিল্লার ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করে। নিহত তনু কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সদস্য ছিল।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং