Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » মিডিয়া 

মিথ্যা খবর প্রকাশে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

মিথ্যা খবর প্রকাশে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
আমিনুল মহিম ১০ মার্চ ২০১৬, ১০:৩৯ অপরাহ্ন Print

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মিথ্যা খবর পরিবেশন করায় দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ হানিফ এর বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, বৃহস্পতিবার মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে নোয়াখালী জেলা জজকোর্টে উপাচার্যের মানহানী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অন্যান্য ক্ষেত্রের অগ্রযাত্রাকে ব্যাহত করার ষড়যন্ত্র এবং ইচ্ছাকৃতভাবে মিথ্যা খবর প্রচার করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের উস্কানী দিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিস্থিতিকে অস্থিতিশীল করার চেষ্টার অভিযোগে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ হানিফ এর বিরুদ্ধে উপাচার্য বাদী হয়ে দণ্ডবিধির ৫০০/৫০১/৫০২ ধারা মোতাবেক একটি মামলা দায়ের করেন।

এদিকে মামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, দৈনিক যুগান্তর স্টাফ রিপোর্টার সংবাদটি অসত্য, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে পরিবেশন করে। যথাসময়ে এ মিথ্যা সংবাদের প্রতিবাদ জানানো হয়েছে এবং গত ২৫ ফেব্রুয়ারি ২০১৬ দৈনিক যুগান্তরের ১৯ পৃষ্ঠায় প্রতিবাদটি ছাপানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও জানিয়েছে, এ সংবাদের প্রতিবাদে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকেও মানবন্ধন করে এ মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ জানানো হয়।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ২০১৬ দৈনিক যুগান্তর পত্রিকার ১৪তম পাতায় ‘বিধি লংঘন করে নোবিপ্রবিতে ৫ শিক্ষক নিয়োগ- ভিসির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ’ শীর্ষক একটি খবর প্রকাশ করা হয়। মূলত এজন্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

মিডিয়া বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং