Facebook   Twitter   Google+   RSS (New Site)

মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » মিডিয়া 

ডিইউজের দায়িত্ব হস্তান্তর সম্পন্ন

ডিইউজের দায়িত্ব হস্তান্তর সম্পন্ন
প্রতিবেদক ০৩ মার্চ ২০১৬, ৪:১৮ অপরাহ্ন Print

ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন সাবেক নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এ উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে দায়িত্ব হস্তান্তর ও যৌথ সভার আয়োজন করা হয়।

নব-নির্বাচিত সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীকে বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং দায়িত্ব হস্তান্তর করেন। পর্যায়ক্রমে নব নির্বাচিত কমিটির সকল সদস্যদের ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী বলেন, সাংবাদিকদের আবাসন সমস্যার সমাধান করা দরকার। আমরা করতে পারিনি, এ ব্যর্থতা আমাদের। আশা করি নব নির্বাচিত সভপতি এ বিষয়টি দেখবেন ও সমস্যা সমাধানে কাজ করবেন। আমরা তার সাথে আছি, ভবিষ্যতেও থাকবো।

শাবান মাহমুদের নেতৃত্বে ঢাকা সংবাদিক ইউনিয়নের বিগত ৪৪ বছরের ঐতিহ্য অক্ষুণ্ন থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলানিউজ টোয়েন্টিফোর থেকে সাংবাদিক চাকরিচ্যুত করার প্রতিবাদ জানিয়ে সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ বলেন, আমাদের কমিটি দায়িত্বে আসার পূর্বেই সাংবাদিকদের সমস্যার সমাধান করেছি। কিন্তু এবছর নির্বাচনের রাতেই বাংলানিউজ ও সমকাল থেকে সিনিয়র সাংবাদিকদের চাকরিচ্যুত করা হয়েছে। এর সমস্যার সমাধান বর্তমান কমিটিকেই করতে হবে। তা না হলে সাংবাদিকরা রাজপথে নামবে।

ডিইউজের সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে শাবান মাহমুদ বলেন, আমরা একটি নির্দিষ্ট মেয়াদের জন্য নির্বাচিত হই, এর পর সাবেক হয়ে যাই। কিন্ত আপনাদের দাবি, অধিকার কখনই সাবেক হয় না। সাংবাদিকদের দাবি আদায়ে আমি সর্বাত্মক চেষ্টা করব।

সাংবাদিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সাবেক কোন নেতাকে নিয়ে যদি ডিইউজে কার্যালয়ে কোন সমালোচনা, নিন্দা, কুরুচিপূর্ণ কথাবার্তা হয়, তাহলে আমি তার বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক, সাবেক সাধারণ সম্পাদক আকরাম খাঁন, আজিজুর রহমান ভূঁইয়া প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএন/ডিএইচ



আপনার মন্তব্য

মিডিয়া বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং