Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » মিডিয়া 

বিজিএমইএ বিইউএফটি ফেলোশীপ পেল ৩ সাংবাদিক

বিজিএমইএ বিইউএফটি ফেলোশীপ পেল ৩ সাংবাদিক
অর্থনৈতিক প্রতিবেদক ২৩ ফেব্রুয়ারী ২০১৬, ৪:২৫ অপরাহ্ন Print

ঢাকা: তৈরি পোশাক খাতের ওপর প্রতিবেদনকারী ৩ সাংবাদিককে ফেলোশীপ দিলো বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) এবং বাংলাদেশ ইউনিভার্সিটি ফ্যাশন অব টেকনোলজি (বিইউএফটি)।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রথমবারের মতো ফেলোশীপ পাওয়া সাংবাদিকদের নাম ঘোষণা করে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান।

ফেলো প্রাপ্তরা হলেন: দৈনিক কালের কন্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক রাজিব আহম্মেদ, ফিন্যান্সিয়াল এক্সপেসের অর্থনৈতিক প্রতিবেদক মনিরা মুন্নি, ৭১ টিভির স্টাফ রিপোর্টার জাহেদুল ইসলাম মজুমদার।

ফেলোপ্রাপ্তদেরে পেশাগত দক্ষতা বাড়াতে আট দিনের সফরে জার্মানীতে পাঠানো হবে। তারা সেখানে ‘স্টাডি ট্যুর অন স্কিলস অ্যান্ড ইথিক্স অন বিজনেস জার্নালিজম’শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিবেন।

ফেলোপ্রাপ্তরা বিজিএমইএ এবং জার্মানী সংস্থা জিআইজেডের উদ্যোগে আগামী ২৮ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত ফেলো স্টাডি ট্যুর এ জামার্নী যাচ্ছেন। তাদের সঙ্গে মেন্টর হিসেবে যাচ্ছেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ইটিভির নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল।

এ সময় সিদ্দিকুর রহমান বলেন, আনন্দের সঙ্গে জানাচ্ছি এ বছরও জার্নালিজম ফেলোশীপ ঘোষনা করছি। আশা করি সকল সাংবাদিকরা এতে আবেদন করবেন। এ বছর টিভি চ্যানেল, বাংলা পত্রিকা, ইংরেজি পত্রিকা, রেডিও এবং অনলাইন নিউজ পোর্টাল এই পাঁচ ক্যাটাগরীতে ফেলোশীপ দেয়া হবে।

তিনি বলেন, গণমাধ্যমে ভূমিকা অনস্বীকার্য। বিশেষ করে ২০১৩ সালের রানা প্লাজা ধ্বসের পর এ খাতে যে ইমেজ সংকট তৈরি হয়েছিল তা থেকে উত্তরণে গণমাধ্যম আমাদের পাশে ছিল। গণমাধ্যমে সুসংবাদ প্রকাশের মাধ্যমে পোশাক খাতের সংশ্লিষ্টরা অনুপ্রেরনা পায়। যার ফলশ্রুতিতে এ খাতে শত প্রতিকূলতার মধ্যে সংকট কাটিয়ে উঠে ২০২১ সালে ৫০ বিলিয়ন রপ্তানির লক্ষ্য অর্জন সম্ভব হবে।

জার্মান এম্বাসেডর তমাস প্রিঞ্জ (Thomas prinz)বলেন, বাংলাদেশ পোশাক খাত অনেক এগিয়ে গেছে। এ ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অসামন্য। পোশাক খাত এগিয়ে নেয়ার জন্য ভবিষ্যতেও আমরা বাংলাদেশর সঙ্গে থাকবো। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য তিনি সাংবাদিকদর আহবান জানান।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান, ভাইস প্রেসিডেন্ট (অর্থ) মোহাম্মদ নাসির, জিআইজেড প্রোগ্রাম কো অর্ডিনেটর জোসেন উইকার্ট, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/জেএম/ডিএইচ



আপনার মন্তব্য

মিডিয়া বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং