Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » লাইফস্টাইল 

বৈশাখ কড়া নাড়ছে বাঙালির দরজায়

বৈশাখ কড়া নাড়ছে বাঙালির দরজায়
প্রতিবেদক ৩০ মার্চ ২০১৬, ৪:৩৯ অপরাহ্ন Print

ঢাকা: গুণে গুণে আর ১৪ দিনের অপেক্ষা। এর পরই পহেলা বৈশাখ। ইতোমধ্যেই বৈশাখ বাঙালির ঘরের কড়া নাড়ছে। জীর্ণতা আর পুরানো সব গ্লানি মুছে বৈশাখ বাঙালির জীবনে নিয়ে আসছে নতুন দিনের নতুন বছরের এক অনন্য আনন্দ উৎসব।

পহেলা বৈশাখকে বরণ করতে যেমন ইলিশ-পান্তা বাঙালির জীবনে এনে দিয়েছে ঐতিহ্যের নতুন মাত্রা। সেই সাথে তরুণ-তরুণীসহ সব বয়সের নারী-পুরুষের জন্য নতুন বছরে পহেলা বৈশাখে নতুন পোশাকও বাঙালি সংস্কৃতির অংশ।

তাইতো বাঙালির এই বর্ষবরণ আনন্দঘন করে তুলতে ইতোমধ্যে বাজারে এসেছে ঐতিহ্য ও নতুনত্বের সম্মিলনে ভিন্নধর্মী বাহারী সব পোশাক। বিভিন্ন বিপণনী বিতানে এখন শোভা পাচ্ছে বৈশাখী পোশাকের সমাহার। মনের রঙ কাপড়ে মিলিয়ে বাহারী পোশাক তৈরি করেছে বুটিকগুলো।

এই বৈশাখকে কেন্দ্র করে ফ্যাশন ডিজাইনার মারজীয়া মেহজাবীন তৈরি করেছেন তার বৈশাখী ড্রেস। বৈশাখী রঙ-এর ছটায় ভরা এই কালেকশনে আনা হয়েছে বিভিন্ন বৈচিত্র্য।

মূলত কাপলদের কথা মাথায় রেখেই এই কালেকশন। পাঞ্জাবি আর লং কূর্তিতে আনা হয়েছে মিল রেখে একই ধরনের মোটিভ। এই ডিজাইনগুলো যে কেউ পরতে পাড়বেন। 

তিনি বলেন. গরমের কথা মাথায় রেখে সবচে বেশি গুরুত্ব দেয়া হয়েছে কাপড় বাছাই করণে। সুতি কাপড়ের মধ্যেও অনেক ব্যবধান থাকে।

তিনি এমন কাপড় বাছাই করেছেন যেনো তার ক্রেতাদের এই বৈশাখের গরমে কিছুটা হলেও আরাম বোধ হয়। শিশুদের জন্যও অনেকেই আলাদা করে অর্ডার করছেন। তাই কাপড়ের উপর তার গুরুত্ব সবচে বেশি।

এই পোশাকগুলো পাওয়া যাচ্ছে তার নিজস্ব অনলাইন বুটিক Toive (টোয়াইভ) এ। এছাড়াও অর্ডার করা যাবে ফেসবুক পেজ (https://www.facebook.com/TOIVE-417915308234576) থেকে। তরুণদের মধ্যে নতুন ট্রেন্ড চালু করতে বরাবরই আগ্রহী মারজীয়া। কাজ করে যাচ্ছেন তাই নতুনত্ব নিয়ে।

এছাড়াও বিখ্যাত সব পোশাক তৈরিকারক প্রতিষ্ঠান বৈশাখ উপলক্ষে ক্রেতাদের জন্য বাজারে এনেছে নতুন পোশাকের সমাহার। যা বিপণনী বিতানে গিয়ে যেমন কেনা যাচ্ছে, পাশাপাশি অনলাইন ভিত্তিক বাজার থেকেও যে কেউ অর্ডার করে কিনে নিতে পারছেন।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং