Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » লাইফস্টাইল 

ভালোবাসা দিবসে প্রিয়জনের মন জয় করা উপহারসমূহ

ভালোবাসা দিবসে প্রিয়জনের মন জয় করা উপহারসমূহ
লাইফস্টাইল ডেস্ক ০৯ ফেব্রুয়ারী ২০১৬, ৩:৫০ অপরাহ্ন Print

ঢাকা: চলছে ফেব্রুয়ারি, যেমন ভাষার মাস ঠিক তেমনি ভালোবাসারও মাস। তাই আসছে ভালোবাসা দিবসে প্রিয়জনের জন্য উপহার নির্বাচনে অনেকেই দ্বিধা বোধ করেন। আসলে আজকাল উপহার দেয়ার ক্ষেত্রে প্রয়োজনীয়তার কথাও মাথায় রাখতে হয়। এমন কিছু উপহার দেয়া ঠিক নয় যা কখনোই কাজে আসে না। তাই ভালোবাসা দিবসে প্রিয়জনকে দেয়ার জন্য উপহার ঠিক করুন চিন্তা-ভাবনা করে। এই দিবসে আপনার প্রিয়জনকে দেয়া উপহার বাছাই নিয়ে ব্রেকিংনিউজের ভিন্নধর্মী আয়োজন।

সুগন্ধি: প্রেমিক অর্থাৎ ছেলেদের উপহারের মধ্যে খুব জনপ্রিয় একটি আইটেম হল সুগন্ধি। কিন্তু নতুন সুগন্ধি উপহার দেয়ার ক্ষেত্রে একটু সতর্ক হওয়া দরকার। কারণ সেটি তার ভালো নাও লাগতে পারে।

শেভিং কিট: আরেকটি ভালো গিফট হল শেভিং কিট। যদিও এটি খুবই ব্যক্তিগগত। তবে উপহারটি প্রয়োজনীয়ও। তাই ভালোবাসা দিবসে সুন্দর একটি শেভিং কিট পছন্দের মানুষটিকে দিতে পারেন নিশ্চিন্তে।

লাল গোলাপ: এক গুচ্ছ লাল গোলাপ হতে পারে ভালেন্টাইনস ডের সবচেয়ে বড় উপহার। ব্যতিক্রম হিসেবে অর্কিড, ডালিয়া, দোলনচাঁপাও দিতে পারেন নিশ্চিন্তে।

চকোলেট: ফুলের পর ভালো উপহার হলো চকোলেট। সুন্দর মোড়কে সাজিয়ে ভ্যালেন্টাইনস ডেতে সেটি তুলে দিন তার হাতে।

বই: চলছে প্রাণের বইমেলা। ভালোবাসা দিবসে প্রিয়জনের হাত ধরে ছুট দিতে পারেন বইমেলা। কিনে দিতে পারেন প্রেমের কবিতার বই! বইয়ের প্রথম পাতায় ভালোবাসা জানিয়ে লিখে দিতে পারেন নিজের স্বচরিত দুয়েকটা পংতিমালা।

হলুদ খামে চিঠি: চিঠির প্রচলন নেই বললেই চলে। কিন্তু ভালোবাসা দিবসে প্রেমিক বা প্রেমিকাকে আঙুলের মিহিন সেলাইয়ে লিখতে পারেন ছোট্ট প্রেমপত্র।

বুক পকেটে চকোলেট: ভালোবাসা দিবসে প্রেমিকার জন্য বুকপকেটে করে নিয়ে যেতে পারেন তার পছন্দের চকোলেট। ভালোবাসার মানুষটির পছন্দ অনুযায়ী একটি সুন্দর চকলেট বক্স উপহার দিয়ে ভালোবাসার সম্পর্কটিকে আরো মিষ্টি করে তুলতে পারেন এই ভ্যালেন্টাইন্স ডে তে।

নিজের হাতে তৈরী উপহার: একটু সময় নিয়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। নিজের সৃজনশীলতা এবং রুচির সমন্বয়ে তৈরী আপনার এই উপহারটি আপনার ভালোবাসার মানুষটি পছন্দ করবেই।

বোতলের ভেতর চিঠি: বহু আগে কাচের বোতলে নাকি গুপ্তধনের নকশা আঁকা কাগজ ভরে বোতলের ছিপি ভালবাসা দিবসের উপহার আটকে সাগরে ফেলা হতো। সেই প্রাচীন পদ্ধতিতেই ভালোবাসার কথা জানাতে পারেন প্রিয় মানুষটিকে। সুন্দর করে একটা চিঠি লিখে সেটাকে ফিতে দিয়ে বেঁধে একটা সুন্দর কাচের বোতলে ভরে দিতে পারেন। আরেকটু আকর্ষণীয় করতে চিঠির সঙ্গে বোতলের ভেতরে দিতে পারেন কিছু ফুলের পাপড়ি।

ছবিসহ মগ: প্রিয় মানুষটির সঙ্গে আপনার ছবিসহ একটি মগ নিঃসন্দেহে তার জন্য অপূর্ব উপহার। এক রঙা মগটিতে গরম পানীয় ঢাললেই ধীরে ধীরে ভেসে উঠবে আপনাদের ছবিটি। এ ধরনের মগ এখন ঘরে বসেই কিনতে পারবেন অনলাইন শপগুলোতে। সেজন্য শুধু দরকার আপনার সঙ্গে ভালোবাসার মানুষের চমৎকার একটি ছবি।

কাঠে খোদাই করা ছবি: কাঠের ফ্রেমে প্রিয় মানুষটির খোদাই করা ছবি হতে পারে তার জন্য অসাধারণ একটি উপহার। সঙ্গে যোগ করতে পারেন ভালোবাসা জানিয়ে ছোট্ট একটি বার্তাও। এছাড়াও নাম ও বিভিন্ন বার্তা খোদাই করা কাঠের ফটোফ্রেম, চাবির রিং ইত্যাদি পাবেন বিভিন্ন অনলাইন শপে।

ছবির অ্যালবাম: শুধু একটা সুন্দর অ্যালবাম দিলেই চলবে না, সেই অ্যালবামটা ভর্তি থাকতে হবে আপনাদের দু’জনের একসঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের ছবিগুলো। একটা চমৎকার অ্যালবামে নিজেদের চমৎকার ছবিগুলো ভরে ভেতরে রাখতে পারেন একটা ছোট্ট চিঠিও। অসাধারণ এই উপহারটি নিঃসন্দেহে আপনার ভালোবাসার মানুষটিকে মনে করিয়ে দেবে আপনাদের সুন্দর মুহূর্তগুলোর স্মৃতি।

এছাড়া ভালোবাসা দিবেসে উপহার দেয়ার জন্য ভাবতে পারেন ওয়ালেট, ঘড়ি, শো-পিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা। অথবা দিতে পারেন কোন ড্রেস, মেকআপ কিট, পছন্দের ব্যান্ডের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট বা কানের দুল। তবে উপহার যাই হোক, এর উপস্থাপন হতে হয় আকর্ষণীয়। উপহার বক্সের গায়ে কবিতার পঙতিমালাও লিখে দিতে পারেন।

ব্রেকিংনিউজ/টিআরএইচ



আপনার মন্তব্য

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং