Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » লাইফস্টাইল 

ঘরে বসেই মুছে ফেলুন গোঁফের রেখা

ঘরে বসেই মুছে ফেলুন গোঁফের রেখা
লাইফস্টাইল ডেস্ক ০৫ ফেব্রুয়ারী ২০১৬, ৫:১৭ অপরাহ্ন Print

ঢাকা: মেয়েদের অনেক সময় ঠোঁটের উপর হালকা গোঁফের রেখা দেখা যায়। এটা থাকা স্বাভাবিক। অনেক সময় চুলের বৃদ্ধি বেশি হওয়ায় মুখ দেখতে কালো লাগে। এ নিয়ে পার্লারে গিয়ে ওয়াক্সিং বা থ্রেডিং বেশ কষ্টকর ব্যাপার। তাই বাড়িতেই গোঁফের রেখা তোলার কিছু সহজ উপায় জেনে নিন।

১। হলুদ- এক টেবিল চামচ হলুদ গুঁড়া ও এক টেবিল চামচ দুধ মিশিয়ে নিন। আঙুল দিয়ে ঠোঁটের ওপর লাগান। শুকিয়ে গেলে আলতো করে ঘষে তুলে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। অথবা এক টেবিল চামচ হলুদ গুঁড়ো ও এক টেবিল চামচ পানি মিশিয়ে ঠোঁটের উপর এক ঘণ্টা লাগিয়ে রাখুন।তারপর আলতো করে ঘষে তুলে ধুয়ে ফেলুন। টানা ৪ সপ্তাহ করুন এটা।

২। ডিমের সাদা অংশ- একটা ডিমের সাদা অংশের সঙ্গে কর্ন ফ্লাওয়ার ও চিনি মিশিয়ে নিন। এই মিশ্রণ ঠোঁটের উপরে অংশে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে টেনে তুলে ফেলুন। টানা এক মাস সপ্তাহে ২দিন এটা করলে সুফল পাবেন।

৩। বেসন-পানি, হলুদ গুঁড়ো ও বেসন একসঙ্গে মিশিয়ে নিন। সঙ্গে একটু ক্রিম মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি গোঁফের উপর লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে হালকা ঘষে তুলে ফেলুন।

৪। চিনি- একটি পাত্রে চিনি নিয়ে এক মিনিট গরম করে এর সঙ্গে লেবুর রস মেশান। ঠাণ্ডা হলে ঠোঁটের উপরের অংশে লাগান। এরপর এক টুকরো পরিষ্কার কাপড় নিয়ে আস্তে আস্তে ম্যাসাজ করুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫। ময়দা- একটা বাটিতে দুধ, হলুদ ও ময়দা মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করে ঠোঁটের উপর লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে তুলে ফেলুন।

ব্রেকিংনিউজ/ডিএইচ



আপনার মন্তব্য

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং