Facebook   Twitter   Google+   RSS (New Site)

বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » লাইফস্টাইল 

ইচ্ছে থাকলে সব সম্ভব প্রমান করল এই পোষ্য!(ভিডিও)

ইচ্ছে থাকলে সব সম্ভব প্রমান করল এই পোষ্য!(ভিডিও)
মহিউদ্দিন আহমেদ ২৬ ডিসেম্বর ২০১৫, ৫:৩৫ অপরাহ্ন Print

ঢাকা: মানুষই মাঝে মাঝে হতাশায় নিমজ্জিত হয়ে ইচ্ছেশক্তি হারিয়ে ফেলে। সেখানের একটি পোষ্যের এমন ইচ্ছেশক্তি আর অসম্ভবকে সম্ভব করার কাহিনী যে কোন মানুষকে উৎসাহ আর অনুপ্রেরণা যোগাবে নিশ্চয়ই।

সে যখন একদম ছোট, তখন তার মা তাকে ত্যাগ করে। দুর্বল বাচ্চা বলেই হয়তো বা অন্য বাচ্চাদের সঙ্গে ঘেঁষতে দেয়নি। হয়তো ওই মা টি ধরে নিয়েছিল, তার এই বাচ্চাটি বাঁচবে না। জন্মেই যে পঙ্গু, দু-পা নাড়াতে চাড়াতে পারে না, সে কী করেই বা পারবে জীবনযুদ্ধে জয়ী হতে? তাই মায়া কাটাতেই হয়তো ছোট্ট মেয়েটির দিকে আর ফিরেও তাকায়নি!

কিন্তু, জিহুদা স্ট্রিংফেলো উপেক্ষা করতে পারেননি নরম তুলতুলে দুগ্ধপোষ্য বাচ্চাটিকে। একের পর এক ডাক্তারের কাছে ছুটেছেন। যদি পা দুটো ঠিক হয়। হতাশ হয়েছেন। সবাই একই পরামর্শ দিয়েছেন। শেষমেশ পা দুটো বাদই দিতে হয়। তবু বিশ্বাস হারাননি জিহুদা। আশা ছিল। ছোট থেকে ভরসাও জুগিয়েছেন নিরন্তর।

নিরাশ হতে হয়নি তাকে। দু-পা নেই তো কী? বাকি দু-পা তো আছে। তা দিয়েই দিব্য তরতর করে হেঁটে বেড়ায় জিহুদার পোষ্য। তার মতোই দু-পায়ে হাঁটে। কোনও প্রতিবন্ধকতা যে চলার পথে বাধা নয়, দেখিয়ে দিয়েছে এই সারমেয়টি। ইচ্ছেশক্তি একেই বলে।



ব্রেকিংনিউজ/এমএএস



আপনার মন্তব্য

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং