Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আইন 

তনু হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার চেয়ে রিট

তনু হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার চেয়ে রিট
প্রতিবেদক ০৩ এপ্রিল ২০১৬, ১২:৪৯ অপরাহ্ন Print

ঢাকা: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী, নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাই কোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ এটি দাখিল করেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তনু হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

প্রতিরক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, কুমিল্লা সেনানিবাসের এরিয়া কমান্ডার, পুলিশের আইজিপি, কুমিল্লার পুলিশ সুপার, কোতয়ালী থানার ওসিসহ ৮ জনকে রিট আবেদনে বিবাদী করা হয়েছে।

আইনজীবী বলেন, রিটে হত্যাকারীদের গ্রেফতারের সরকারের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারির আর্জি জানানোর পাশাপাশি ৩০ লাখ টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরেই বাসা থেকে ২০০ গজ দূরে টিউশন শেষে ফেরার পথে নিখোঁজ হন তনু। রাতেই অলিপুরের একটি ঝোপের মধ্যে তনুর লাশ পাওয়া যায়; পাশেই ছিল তার জুতা, ছেঁড়া চুল, ছেঁড়া ওড়না।

ভিক্টোরিয়া কলেজের অর্নাসের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিল্লা ময়নামতি সেনানিবাসের ভেতরে অলিপুর এলাকায় সপরিবারে থাকতেন। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং