Facebook   Twitter   Google+   RSS (New Site)

বুধবার ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আইন 

৭ এপ্রিল খালেদাকে আদালতে যাওয়ার নির্দেশ

৭ এপ্রিল খালেদাকে আদালতে যাওয়ার নির্দেশ
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ৫:৪৮ অপরাহ্ন Print

ঢাকা: আগামী ৭ এপ্রিল খালেদা জিয়াসহ বিএনপির ৪ নেতাকে আত্মপক্ষ সমর্থন করতে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত এ নির্দেশ দেন।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করার পর ঢাকার বিশেষ জজ আদালত ৩ -এর বিচারক আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

পাশাপাশি ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আসামির আত্মপক্ষ সমর্থনের জন্য ৭ এপ্রিল দিন ধার্য করেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। তাদের মধ্যে হারিছ চৌধুরী পলাতক, বাকিরা জামিনে আছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, এ মামলায় ৩২ জন সাক্ষী উপস্থাপন করা হয়েছে। ৭ জানুয়ারি তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক হারুন-অর-রশিদ সাক্ষ্য দেন।

বৃহস্পতিবার তাকে আসামিপক্ষের জেরা শেষ হয়। আদালত সাক্ষ্য সমাপ্ত করে আসামিপক্ষের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেছেন।

অপর এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, ওই দিন খালেদা জিয়াকে উপস্থিত থাকতে বলা হয়েছে। যদি উপস্থিত না থাকেন তবে আদালত খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য করতে পারেন।

ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠসংলগ্ন ভবনে বিশেষ আদালতে এ মামলার বিচারকাজ চলছে।

তবে বৃহস্পতিবারও খালেদা জিয়া অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি বলে আদালতে সময় চেয়ে আবেদন করা হয়। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী সানাউল্লাহ মিয়া এ আবেদন করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লক্ষ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এ মামলা করে দুদক।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং