Facebook   Twitter   Google+   RSS (New Site)

শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, পূর্বাহ্ন

প্রচ্ছদ » আইন 

মির্জা আব্বাসের জামিনে বাধা নেই

মির্জা আব্বাসের জামিনে বাধা নেই
প্রতিবেদক ৩১ মার্চ ২০১৬, ১১:৫৩ পূর্বাহ্ন Print

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এর ফলে মির্জা আব্বাসের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল খারিজ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন।

এর আগে গত ২১ মার্চ মির্জা আব্বাসের জামিনের ওপর স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিলের অনুমতি দেন আপিল বিভাগ।

গত ১৪ মার্চ আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন এক সপ্তাহ স্থগিত করেন। এর আগে গত ৯ মার্চ বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের ডিভিশন বেঞ্চ এ মামলায় মির্জা আব্বাসকে স্থায়ী জামিন দেন।

প্রসঙ্গত, সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কারাগারে আছেন মির্জা আব্বাস।

মামলার অভিযোগে বলা হয়, মির্জা আব্বাস গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী থাকাকালে প্লট বরাদ্দে অনিয়ম করেছেন। এমন অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলা করে দুদক।

এ মামলা ছাড়াও নাশকতার দুই মামলায় গত ৬ জানুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আব্বাস। কিন্তু বিচারিক আদালতে জামিন আবেদন করে বিফল হয়ে হাইকোর্টে জামিনের আবেদন জানান তিনি।

ব্রেকিংনিউজ/এইচএস



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং