Facebook   Twitter   Google+   RSS (New Site)

রবিবার ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, অপরাহ্ন

প্রচ্ছদ » আইন 

শেরপুরে শিশু রাহাত হত্যায় ৩ জনের ফাঁসি

শেরপুরে শিশু রাহাত হত্যায় ৩ জনের ফাঁসি
প্রতিনিধি ২৯ মার্চ ২০১৬, ৪:১৩ অপরাহ্ন Print

শেরপুর: জেলায় স্কুলছাত্র আরাফাত ইসলাম রাহাতকে অপহরণ করে মুক্তিপণের দাবিতে হত্যার দায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সায়েদুর রহমান খান এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- শেরপুর সদর উপজেলার বয়ড়া পরানপুর এলাকার মতিউর রহমান চৌধুরীর ছেলে আব্দুল লতিফ (২১), একই এলাকার ফারুক মিয়ার ছেলে রবিন মিয়া (২০) ও জামালপুরের ইসলামপুর উপজেলার ফুলকারচর মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আসলাম বাবু (২২)।

একই ঘটনায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হলেন- নালিতাবাড়ী উপজেলার নন্নী পশ্চিমপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে ইমরান হোসেন (২১)।

প্রসঙ্গত, গত বছরের ২ আগস্ট শেরপুর শহরের বিপ্লব-লোপা মেমোরিয়াল গার্লস স্কুলের প্রথম শ্রেণির ছাত্র রাহাতকে (৮) অপহরণ করে মুক্তিপণ দাবি করে তার খালু আব্দুল লতিফ ও তার ৩ বন্ধু। এ ঘটনায় ৪ আগস্ট ৩ জনকে আসামি করে মামলা করে শিশুটির বাবা।

অপহরণের ৬ দিন পর নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক সংলগ্ন পাহাড় থেকে রাহাতের কঙ্কাল উদ্ধার করে পুলিশ।

লতিফসহ ৪ আসামি গ্রেফতার হওয়ার পর আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দেয়।

তদন্ত শেষে পুলিশ ২৯ নভেম্বর চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। এরপর গত ১৩ ডিসেম্বর মামলাটি বিচারের জন্য ট্রাইব্যুনালে পাঠায় বিচারিক আদালত। আট কার্য দিবসে মোট ২৭ জনের সাক্ষ্য শোনার পর আদালত এ মামলার রায় ঘোষণা করলো।

রাষ্ট্রপক্ষে এ মামলায় শুনানি করেন ট্রাইব্যুনালের পিপি কিবরিয়া বুলু, সাখাওয়াত উল্লাহ তারা, পঙ্কজ নন্দী। আসামিপক্ষে ছিলেন হাই কোর্টের আইনজীবী আব্দুছ সোবাহান তরফদার, নারায়ণ চন্দ্র হোড় ও আব্দুর রউফ মিয়া।

এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী রাহাতের বাবা শহিদুল ইসলাম খোকন। তিনি এ রায় দ্রুত কার্যকর করার দাবি জানান।

ব্রেকিংনিউজ/এসআই



আপনার মন্তব্য

আইন বিভাগের সর্বোচ্চ পঠিত ৩২


উপরে

ব্রেকিং